ঝিনাইগাতী বাজার সড়কের ময়লা আবর্জনা অপসারণের নির্দেশ

আঞ্চলিক প্রতিনিধি, শেরপুর
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২১, ১৫:৩৫

শেরপুরের ঝিনাইগাতী বাজারের প্রধান সড়কে সওজে'র অপরিকল্পিত ভাবে ড্রেন নির্মাণের ফলে রাস্তার দু'পাশে ময়লা আবর্জনার স্তুপে ভাগাড়ে পরিণত হয়েছে। এছাড়া দুর্গন্ধযুক্ত পানি জমে জনদুর্ভোগ চরমে! কতৃর্পক্ষ নীরব।

এমন সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদের নির্দেশে হাট বাজারের ইজারার টাকায় চলছে সড়কের ড্রেন পরিষ্কারের কাজ। এর ফলে স্থানীয়রা সাময়িক সময়ের জন্য এই দুর্ভোগ থেকে মুক্তি পাচ্ছেন।

জনসাধারণের সঙ্গে কথা বলে জানা গেছে, গত দুই বছর আগে শেরপুর সড়ক বিভাগের অধীনে ঝিনাইগাতীর বাসস্ট্যান্ডের পশ্চিম পাশে ৩০০ মিটার ড্রেন নির্মাণ করা হয়। কিন্তু রাস্তার দুপাশেই পানি নিষ্কাশন ও ড্রেনেজ ব্যবস্থা বিকল হয়ে যায়। হোটেল-রেস্তোরাঁর ব্যবহৃত পানি ও বৃষ্টির পানিতে রাস্তার দুপাশে ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে। জমে থাকা ময়লা পানি আর আবর্জনা থেকে সৃষ্টি হচ্ছে দুর্গন্ধ। জন্ম নিচ্ছে ডেঙ্গু মশা। ফলে রাস্তায় পথচারীদের স্বাভাবিক চলাচল ব্যাহত হচ্ছে।

এলাকাবাসী বলছেন, সড়ক বিভাগের অপরিকল্পিত ড্রেন নিমার্ণের ফলে সৃষ্টি হয়েছে এই জলাবদ্ধতা। অপরদিকে প্রধান সড়কে ময়লা স্তুপ ও দীর্ঘদিন ধরে ড্রেন সংস্কার কাজ সম্পূর্ণ না করায় অসন্তোষ প্রকাশ করেছেন এলাকাবাসী।

ঝিনাইগাতী সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে হাট-বাজারের টাকা থেকে জনগণের দুর্ভোগ দূর করার জন্য ড্রেন পরিষ্কার করা হচ্ছে। তবে বাজারকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে পরিকল্পিত ড্রেন নির্মাণের প্রয়োজন।

ক্ষুদ্র বণিক সমবায় সমিতির সভাপতি মোখলেছুর রহমান খান ও সাধারণ সম্পাদক ফারুক আহমেদ জানান, সওজের অপরিকল্পিত ড্রেন নির্মাণের ফলেই বাজারের প্রধান সড়কের এমন বেহাল দশা। তারা দ্রুত এই ড্রেন সংস্কারের দাবি জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ জানান, শিগগির সমন্বয় কমিটির মিটিং করে ড্রেন সংস্কারের ব্যবস্থা করা হবে।

শেরপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শরিফুল আলম জানান, ঝিনাইগাতী বাজারের প্রধান সড়কে ড্রেন নির্মাণের বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরে প্রস্তাবনা পাঠানো হয়েছে। মঞ্জুরি পাওয়া গেলে পুরো ড্রেনের কাজ সম্পন্ন করা হবে।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :