ইলেকট্রিক সাইকেল আনছে হারলে-ডেভিডসন

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৩

ইলেকট্রিক বাইসাইকেল আনছে হারলে-ডেভিডসন। বছর শেষের এর বিক্রি শুরু হবে বলে জানা গেছে। নতুন এই ইলেকট্রিক সাইকেলের নাম রাখা হয়েছে সিরিয়াল ১। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, প্রথমেই বিপুল সংখ্যায় প্রোডাকশনের দিকে যাবে না তারা।

শুরুতে এই ইলেকট্রিক বাইসাইকেলের ৬৫০টি ইউনিট বাজারে আনবে কোম্পানি। এর মধ্যে অর্ধেক প্রোডাক্ট রাখা হবে আমেরিকায় বিক্রির জন্য। গত বছরই এই ই-সাইকেলের প্রোটোটাইপ মোটর শোতে তুলে ধরে হারলে-ডেভিডসন। কোম্পানির ১৯০৩ সালের প্রথম বাইকের ডিজাইনে তৈরি করা হয়েছে এই ইলেকট্রিক সাইকেল। তাই বাইকের সঙ্গে আবেগ জড়িয়ে আছে আমেরিকার 'টু-হুইলার জায়ান্টের'।

দ্যা ভার্জ এর এক প্রতিবেদনে বলা হয়েছে সিরিয়াল ১ কিনতে এখনই প্রি-বুক করতে হবে ক্রেতাদের। হারলে-ডেভিডসনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এই ই-বাইক রিজার্ভ করতে হবে কাস্টমারদের।

প্রতিষ্ঠানটি দাবি করছে তাদের এই ইলেকট্রিক বাইসাইকেলের দুনিয়ায় বিপ্লব এনে দেবে।

প্রথম থেকেই কোম্পানির ভিনটেজ স্টাইল ডিজাইন ল্যাঙ্গোয়েজ দেওয়া হয়েছে এই ইলেকট্রিক বাইসাইকেলে। কালোর পরিবর্তে মোটা সাদা টায়ার দেওয়া হয়েছে সাইকেলে। সঙ্গে স্লিম ব্ল্যাক কম্বিনেশেনর ফ্রেম সাইকেলে অন্য মাত্রা এনে দিয়েছে। লেদার স্যাডেল বুঝিয়ে দিচ্ছে সাধারণ কোম্পানির থেকে অনেক আলাদা এই ই-সাইকেল। তবে এখনও বাইকের দাম প্রকাশ্যে আনেনি প্রতিষ্ঠানটি।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :