গাজীপুরে ট্রেন লাইনচ্যুতির ঘটনায় তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২১, ১৬:১৩

গাজীপুরের টঙ্গী রেলওয়ে জংশন এলাকায় মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকার সঙ্গে চট্টগ্রামের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার সকাল পৌনে ১১টার দিকে ওই ট্রেনটির বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনা তদন্তের জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

টঙ্গী রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার আব্দুর রাকিব জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী মালবাহী ট্রেনটি টঙ্গী রেলওয়ে জংশন এলাকা অতিক্রম করার সময় তিস্তার গেইট এলাকায় ৪ নম্বর সিগন্যালে ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে চট্টগ্রামের সব ধরনের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

দুপুর দেড়টায় ঢাকা থেকে উদ্ধার কর্মী ও রিলিফ ট্রেন এসে ঘটনাস্থলে পৌঁছে। দুর্ঘটনা কবলিত ট্রেনটি লাইন থেকে সরিয়ে নিলে ট্রেন চলাচল স্বাভাবিক হবে। ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে় যাওয়ায় কারণে দেখা দিয়েছে ট্রেনের সিডিউল বিপর্যয়। বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে বেশ কয়েকটি ট্রেন। এতে দুর্ভোগে পড়েছেন হাজার হাজার যাত্রী। তবে আধ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে উত্তর বঙ্গে ও ময়মনসিংহ রেলরুটের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে দুর্ঘটনার কারণ খুঁজে বের করতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। আগামী তিন কর্মদিবসে কমিটি তাদের প্রতিবেদন জমা দেবে।

রেলওয়ে ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক সাদিকুর রহমান বলেন, এরই মধ্যে দুর্ঘটনা অনুসন্ধানে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী তিন দিনের মধ্যে তাদের রিপোর্ট জমা দেবে।

ঘটনাস্থলে উদ্ধারকারী টিম কাজ করছে। আশা করছি বিকাল ৫টার মধ্যে ক্ষতিগ্রস্ত একটি লাইন সচল হবে।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :