দুই ডায়াগনস্টিক সেন্টারকে সাড়ে চার লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২১, ২১:৫০

গাজীপুর মহানগরীর টঙ্গী এলাকায় অবৈধভাবে রেজিস্ট্রেশন ছাড়া ও মেয়াদ উত্তীর্ণ মেডিসিন ব্যবহারের দায়ে দুটি ডায়াগনস্টিক সেন্টারকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অসুস্থ রোগীদের সঙ্গে দালালি এবং প্রতারণার দায়ে ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার রাতে র‌্যাব-১ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে দুইটা পর্যন্ত র‌্যাব-১ এর একটি দল গাজীপুরের টঙ্গী পূর্ব থানার ‘নিউ লাইফ হসপিটাল অ্যান্ড ট্রমা সেন্টার’ এবং ‘মা মেডিকেল সেন্টারে’ অভিযান চালায়। র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহের নেতৃতে এবং স্বাস্থ্য অধিদপ্তরের ডা. কিশলয় সাহার সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

অভিযানে ভোক্ত অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারা মোতাবেক অবৈধভাবে রেজিস্ট্রেশন ছাড়া, মেয়াদ উত্তীর্ণ মেডিসিন ব্যবহার করার অপরাধে নিউ লাইফ হসপিটাল অ্যান্ড ট্রমা সেন্টারের মো. আশরাফুল ইসলামকে দুই লাখ টাকা, ডা. মতিউর রহমানকে দুই লাখ টাকা এবং মা মেডিকেল সেন্টারের সুচিত্রা রোজারিও (সুচি)-কে ৫০ হাজার টাকা করে সর্বমোট সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৯ সেপ্টেম্বর র‌্যাব-১ একটি দল গাজীপুরের টঙ্গী এলাকায় শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল এলাকায় ভ্রাম্যমাণ অভিযান চালায়। অভিযানে বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে দালালি ও প্রতারণাসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত থাকার অপরাধে পলী চৌধুরীকে ৫০০ টাকা, নিপা আক্তারকে ৫০০ টাকা, নাসিমা আক্তারকে ৫০০ টাকা, লাকি আক্তারকে ৫০০ টাকা করে দুই হাজার টাকা জরিমানা এবং ফরহাদ হোসেনকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড, মো. আব্দুল আজিজকে দিনের বিনাশ্রম কারাদণ্ড, মো. সজীবকে পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড, মো. ফয়সালকে চার দিনের বিনাশ্রম কারাদণ্ড, মো. নাদিম হোসেনকে পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড, মো. শরিফুল ইসলাম জীবনকে পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতে সাজাপ্রাপ্ত আসামিদের কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে এবং জরিমানার মাধ্যমে আদায় করা টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

পল্লবীতে পাভেল হত্যা: নেপথ্যে মাদক ব্যবসা, গ্রেপ্তার ৮

মাদক-ইয়াবা কারবারে বদির দুই ভাইয়ের সংশ্লিষ্টতা পেয়েছে সিআইডি

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হটলাইন থেকে গ্রাহককে ফোন, অ্যাকাউন্টের টাকা হাওয়া

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৮, মামলা ৬

ট্রেনের টিকিট কালোবাজারি গ্রেপ্তার 

এটিএম বুথের প্রহরী হত্যা: টাকা লুটের উদ্দেশ্যে নাকি ব্যক্তিগত কারণ? কী বলছে পুলিশ?

রাজধানীতে এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে কুপিয়ে হত্যা

কেএনএফকে সহযোগিতা, বান্দরবান থেকে একজন গ্রেপ্তার

ছেলেকে বাঁচাতে গিয়ে কিশোর গ্যাংয়ের হামলার শিকার সেই চিকিৎসকের মৃত্যু

রাষ্ট্রপতির আত্মীয় পরিচয়ে প্রতারণা, নিঃস্ব বহু ট্রাভেল ব্যবসায়ী

এই বিভাগের সব খবর

শিরোনাম :