দল ঘোষণা করেছেন নতুন কোচ অস্কার ব্রুজন

সাফের ২৬ সদস্যের দলে বাংলাদেশি কিংসলে

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২১, ১৫:০৮ | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০২১, ১৪:০৩

সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলের ১৩তম আসরকে সামনে রেখে ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন জামাল-জিকোদের নতুন কোচ অস্কার ব্রুজন। প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় দলে সুযোগ পেয়েছেন নাইজেরিয়ান এলিটা কিংসলে। গত জুনে তিনি বাংলাদেশের নাগরিকত্ব পান।

শুধু সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ দলের দায়িত্ব নিয়েছেন অস্কার ব্রুজন। আজ আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেওয়ার পরই দল দিলেন বসুন্ধরা কিংসের কোচ। তার দেওয়া দলে রয়েছেন সর্বোচ্চ ১০ জন বসুন্ধরার খেলোয়াড়। পাঁচজন খেলোয়াড় রাখা হয়েছে আবাহনী লিমিটেডের। আসরটির জন্য পরে ২৩ জনের চূড়ান্ত দল ঘোষণা করা হবে।

সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন কর্তৃক আয়োজিত এবারের আসরে মোট পাঁচটি দল অংশ নিতে যাচ্ছে। বাংলাদেশ এবং স্বাগতিক মালদ্বীপ ছাড়াও রয়েছে ভারত, নেপাল এবং শ্রীলঙ্কা।

আগামী ১-১৬ অক্টোবর মালদ্বীপে অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নশিপ। আসরটির উদ্বোধনী দিনে মাঠে নামবেন জামাল-তপুরা। এদিন দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে লাল-সবুজের জার্সিধারীরা। পরে ৪, ৭ ও ১৩ অক্টোবর যথাক্রমে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, মালদ্বীপ ও নেপাল। আসরে গ্রপপর্বে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলবে। রাউন্ড রবিন লিগ ভিত্তিতে পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি ফাইনাল খেলবে ১৬ অক্টোবর।

সাফ চ্যাম্পিয়নশিপের গত ১২টি আসরের সর্বোচ্চ সফল দেশ হচ্ছে ভারত। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে আয়োজিত এই টুর্নামেন্টে সর্বোচ্চ সাতবার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আর দ্বিতীয় সর্বোচ্চ দুইবার ট্রফির স্বাদ পেয়েছে মালদ্বীপ। আর লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা মাত্র একবার শিরোপা স্বাদ পেয়েছে। ২০০৩ সালে দেশের মাটিতে অনুষ্ঠিত টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। এছাড়া একবার শিরোপা জিতেছে শ্রীলঙ্কা।

২৬ সদস্যের বাংলাদেশ দল:

আনিসুর রহমান, আশরাফুল ইসলাম ও শহীদুল আলম, তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, মেহেদী হাসান, তারিক রায়হান , রেজাউল করিম , টুটুল হোসেন বাদশা ও মোহাম্মদ আতিকুজ্জামান, বিপলু আহমেদ, সোহেল রানা, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন ও আতিকুর রহমান ফাহাদ, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন, সুমন রেজা, মোহাম্মদ ইব্রাহিম , জুয়েল রানা ও এলিটা কিংসলে।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :