আখাউড়ায় চার দিন ধরে মাদ্রাসাছাত্র নিখোঁজ

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫৩

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইসহাক মিয়া (১২) নামে এক মাদ্রাসাছাত্র চার দিন ধরে নিখোঁজ রয়েছে। সে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের কোড্ডা গ্রামের রিয়াজুল উলুম ইসলামিয়া মাদ্রাসায় জামাতে আউয়াল (প্রথম শ্রেণি-উর্দু ৪র্থ সমমান) শ্রেণিতে অধ্যয়নরত ছিল। সে গত রবিবার সকালে মাদ্রাসা থেকে নাস্তা খাওয়ার জন্য যাওয়ার পর থেকে আর ফিরে আসেনি।

নিখোঁজ ইসহাক আখাউড়া পৌরশহরের নারায়ণপুর এলাকার জিল্লু মিয়ার পুত্র। 

এদিকে চার দিন ধরে সন্তানের সন্ধান না পেয়ে তার পরিবারের লোকজন উদ্বিগ্ন হয়ে পড়েছে। গত ২১ সেপ্টেম্বর তার বাবা জিল্লু মিয়া ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। লিখিত আবেদন ও মাদ্রাসা সূত্রে জানা গেছে, ইসহাক প্রতিদিনের মত সকাল ৯টার দিকে লজিং বাড়িতে নাস্তা খাওয়ার জন্য মাদ্রাসা থেকে বের হয়ে যায়। ঘন্টাখানেক পর সে মাদ্রাসার আরেক ছাত্রের মাধ্যমে তার কাপড়-চোপড় রাখার ট্যাংক থেকে তার একটি প্যান্ট নিয়ে দিতে বলে।  ওই ছাত্র প্যান্ট নিয়ে দিলে ইসহাক বলে সে বাড়িতে চলে যাবে। দুপুরে লজিং বাড়িতে খেতে যাবে না বিষয়টি জানিয়ে দেওয়ার জন্য। এরপর থেকে সে আর মাদ্রাসায় ফিরে আসেনি।

মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি রুহুল আমিন বলেন, আড়াই মাস আগে ইসহাক আমার মাদ্রাসায় ভর্তি হয়। ওই দিন সকালে সে মাদ্রাসা থেকে নাস্তার খাওয়ার জন্য বের হওয়ার পর আর ফিরে আসেনি।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার সাব-ইন্সপেক্টর মিজানুর রহমান বলেন, বাংলাদেশের সকল থানায় ইসহাকের নিখোঁজ হওয়ার সংবাদটি পৌঁছে দিয়েছে। এখনও তার কোন সন্ধান পাওয়া যায়নি।

ইসহাক মিয়ার বাবা জিল্লু মিয়া বলেন, আমার ছেলে কীভাবে নিখোঁজ হলো বুঝতে পারছি না। আত্মীয়-স্বজনের বাড়িসহ বিভিন্ন জায়গায় খবর নিয়েছি, সে কোথায় যায়নি। কেউ আমার ছেলের সন্ধান পেলে আমাকে জানানোর জন্য অনুরোধ করছি।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এলএ)