রাজধানীতে ভিওআইপি ব্যবসায়ী ও মাদককারবারিসহ আটক ৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০২১, ২১:২৮

অবৈধ ভিওআইপি ব্যবসা ও মাদক কারবারে জড়িত থাকার অভিযোগে রাজধানীর শেরেবাংলা, যাত্রাবাড়ী ও দক্ষিণ কেরাণীগঞ্জে পৃথক অভিযান চালিয়ে চারজনকে আটক করেছে র‌্যাব।

এ সময়ে তাদের কাছ থেকে ভিওআইপি ব্যবসায় ব্যবহৃত ১৩টি মোবাইল ফোন, একটি সিপিইউ, নয়টি মোবাইল চার্জার, একটি কি-বোর্ড, ১৫০ পিস কলিং কার্ড (মূল্য- এক লাখ ৩০ হাজার টাকা), একটি মাউস, একটি এসি অ্যাডাপ্টর, একটি মনিটর, একটি বিভিন্ন ডকুমেন্ট ফাইল, একটি মনিটর স্ট্যান্ড, ২০৬ বোতল ফেনসিডিল, একটি ট্রাক এবং এক হাজার ২৫০ টাকা উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন-মো. শামসুজ্জামান, মো. সেলিম, মো. নাজু মিয়া এবং মো. বজলুর রহমান।

বুধবার রাতে র‌্যাব-১০ এর সদর দপ্তর থেকে পাঠানো আলাদা দুটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার দুপুর দেড়টা থেকে দুইটা পর্যন্ত র‌্যাব-১০ ও বিটিআরসির সমন্বয়ে যৌথ আভিযানিক দল শেরেবাংলা নগর থানার ৭০/ডি-৩ ইন্দ্রিরা রোড এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে মো. শামসুজ্জামান নামের একজন অবৈধ ভিওআইপি এবং আন্তর্জাতিক পেমেন্ট ও রিচার্জ ব্যবসা চক্রের সদস্যকে আটক করা হয়।

আটককৃতের বরাত দিয়ে র‌্যাব জানায়, আটক শামসুজ্জামান অবৈধ ভিওআইপি ব্যবসার চক্রের সদস্য। তিনি দীর্ঘদিন ধরে সরকারকে রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে ভিওআইপি এবং আন্তর্জাতিক পেমেন্ট ও রিচার্জের ব্যবসা চালিয়ে আসছিলেন। চক্রটি গত দেড় বছরে প্রায় চার কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়েছে। তার বিরুদ্ধে শেরেবাংলানগর থানায় একটি মামলা করা হয়েছে।

এছাড়াও রাজধানীর যাত্রাবাড়ী ও দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় র‌্যাবের আলাদা দুটি অভিযানে ২০৬ বোতল ফেনসিডিল এবং একটি ট্রাকসহ তিন মাদক চোরাকারবারিকে আটক করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে র‌্যাব-১০ এর একটি দল যাত্রাবাড়ী থানার গোলাপবাগ এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে ১০৫ বোতল ফেনসিডিলসহ মো. সেলিম নামের এক মাদক চোরাকারবারিকে আটক করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, ওইদিন রাত সাড়ে ১১টার দিকে র‌্যাব-১০ এর ওই দল দক্ষিণ কেরাণীগঞ্জ থানার চুনকুটিয়া এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে ১০১ বোতল ফেনসিডিলসহ মো. নাজু মিয়া ও মো. বজলুর রহমান নামের দুই মাদক চোরাকারবারিকে আটক করা হয়।

আটককৃতদের বরাত দিয়ে র‌্যাব জানায়, তারা পেশাদার মাদককারবারি। এরা বেশ কিছুদিন ধরে যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় ফেনসিডিলসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক আইনে দুইটি মামলা করা হয়েছে।

ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :