৩ বছর পর মোদির বিমান চলাচলের অনুমতি পাকিস্তানের

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৩

তিন বছর পর অবশেষে দেশটির আকাশসীমা দিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বহনকারী বিমান চলাচলের অনুমতি দিয়েছে পাকিস্তান। নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দেয়ার সুবিধার্থে এই অনুমতি দিল ইসলামাবাদ।

অনুমতি পাওয়ার পর বুধবার মোদিকে বহনকারী এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমান পাকিস্তানের আকাশ দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের দিকে উড়ে যায়। খবর এনডিটিভির

খবরে বলা হয়েছে, মোদিকে বহনকারী বিমানকে পাকিস্তানের আকাশ দিয়ে চলাচলের যে অনুমতি চাওয়া হয়েছিল তাতে ইতিবাচক সাড়া দিয়েছে ইসলামাবাদ। তবে এই অনুমতি একবারের জন্য দেয়া হয়েছে নাকি গত তিন বছর ধরে যে নিষেধাজ্ঞা ছিল তা পুরোপুরি উঠিয়ে দেয়া হয়েছে তা জানানো হয়নি।

এর আগে গত তিন বছর ধরে পাকিস্তান সরকার দেশটির আকাশ দিয়ে ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বহনকারী বিমান চলাচলের অনুমতি দিতে অস্বীকৃতি জানিয়ে আসছিল।

নিউ ইয়র্ক সফরে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেয়া ছাড়াও নরেন্দ্র মোদি বৃহস্পতিবার মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও আগামীকাল শুক্রবার প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করবেন।

ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :