আ.লীগ ষড়যন্ত্রে ভয় করে না: আইনমন্ত্রী

প্রকাশ | ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৬:৩৩

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস

শেখ হাসিনা সরকার ষড়যন্ত্রে ভয় করে না এমন মন্তব্য করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘ষড়যন্ত্রে একবার জাতির পিতাকে হারিয়েছি। আর ষড়যন্ত্র করতে দেব না। আমরা জনগণের শক্তি নিয়ে সকল ষড়যন্ত্র প্রতিহত কবর।’

বৃহস্পতিবার সকালে আখাউড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা ও প্রকল্পের নির্মাণকাজ উদ্বোধন উপলক্ষে আয়োজিত জনসভায় এসব কথা বলেন তিনি। উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এই জনসভার আয়োজন করা হয়।

উপজেলা পরিষদ মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথি ছিলেন আইনমন্ত্রী। সেখানে তিনি প্রায় ৬৫ কোটি টাকা ব্যয়ে ৩৮টি উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করেন।

বিএনপিকে ইঙ্গিত করে আইনমন্ত্রী বলেন, বিএনপি নেতারা এয়ার কন্ডিশন ঘরে থেকে অভিযোগ করে- সরকার এটা করে নাই, ওটা করে নাই, সেটা করে নাই। তারা জনগণের সামনে এসে বলে না। সেখানে জনগণ থাকে না।

জনসভায় খালেদা জিয়াকে নিয়েও কথা বলেন মন্ত্রী। আনিসুল হক বলেন, দুটি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ১৭ বছরের সাজা হয়েছে। জননেত্রী শেখ হাসিনা মানবিক কারণে দুটি শর্তে ওনাকে মুক্তি দিয়েছেন। তিনি বিলাসবহুল বাসায় চলে এসেছেন। তিনি (খালেদা জিয়া) কোডিভ-১৯ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন। যেদিন হাসপাতালে ভর্তি হলেন সেদিন থেকেই বিএনপি নেতারা বলতে শুরু করেন ওনাকে বিদেশে যেতে দেন, বিদেশে যেতে দেন। তখন প্লেন চলে না, ট্রেন চলে না, জাহাজও চলে না। কিন্তু ওনাকে বিদেশে যেতে দিতে হবে। উনি দেশে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। কিন্তু এখনও বলছে বিদেশে যেতে দিতে হবে।

‘বিএনপি বলে আমরা খালেদা জিয়াকে বিদেশে যেতে দিতে ভয় পাই। যে লোক দেশে থেকে অশ্বডিম পাড়ে, সে লোক বিদেশে গিয়ে কি করতে পারে।’ বলেন মন্ত্রী।

আনিসুল হক বলেন, রাজনীতি, নির্বাচন, গণতন্ত্র একই সূত্রে গাঁথা। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। সেজন্য আমরা নির্বাচন করব। আপনারা আপনাদের জনপ্রতিনিধি নির্বাচিত করবেন। এটাই শেখ হাসিনা সরকারের মূলমন্ত্র।

উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ জামশেদ শাহ, উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা পিয়ারা আক্তার, ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন নয়ন প্রমুখ।

জনসভায় আরও উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান, পুলিশ সুপার মো. আনিসুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও, কসবা উপজেলা চেয়ারম্যান রাসেদুল কাওছার ভূইয়া, উপজেলা আওয়ামী লীগ নেতা মো. সেলিম ভূইয়া, মো. মনির হোসেন বাবুল, জেলা পরিষদ সদস্য আতাউর রহমান নাজিম, আব্দুল মমিন বাবুল প্রমুখ।

এর আগে সকাল সাড়ে দশটায় ঢাকা থেকে ট্রেনযোগে আখাউড়া রেলওয়ে স্টেশনে পৌঁছেন আইনমন্ত্রী।

ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর