আত্রাইয়ে আশ্রয়ণ প্রকল্পে নির্মিত হলো দৃষ্টিনন্দন শিশুপার্ক

প্রকাশ | ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৮:১০

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ)

নওগাঁর আত্রাইয়ে আশ্রয়ণ প্রকল্পের শিশুদের স্বাস্থ্য নিশ্চিত ও তাদের বিনোদনের জন্য দৃষ্টিনন্দন শিশুপার্ক নির্মাণ করা হয়েছে। পার্কটি নির্মাণ করায় খুশি স্থানীয় জনসাধারণ ও শিশু কিশোররা।

এদিকে, আশ্রয়ণ কেন্দ্রের চারিপাশে ফলজ ও বনজ গাছ লাগানো হয়েছে। এছাড়াও আশ্রয়ণ কেন্দ্রে বসবাসরত সকলকে সরকারি বিভিন্ন সুযোগ সুবিধার আওতায় আনা হয়েছে বলেও সংশ্লিষ্ট সূত্রেও জানা গেছে।

সূত্রে আরও জানা গেছে, মুজিববর্ষে কেহ গৃহহীন থাকবেনা প্রধানমন্ত্রীর এই ঘোষণার প্রেক্ষিতে আত্রাই উপজেলায় দুই ধাপে পাঁচ স্থানে ১৮৫টি বাড়ি নির্মাণ করা হয়েছে। নির্মিতব্য বাড়িগুলো মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর সুফলভোগীদের মাঝে বুঝিয়ে দেওয়া হয়। এরই মধ্যে বর্তমান বছরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলামের পরিকল্পনা ও বাস্তবায়নে রসুলপুর আশ্রয়ণ কেন্দ্রে শিশুদের স্বাস্থ্য নিশ্চিত করতে শিশুপার্ক নির্মাণ করেন। একইসঙ্গে রাস্তার দুইধার ও আশ্রয়ণ ন্দ্রের চারিধারে পাঁচশ ফলজ ও বনজ গাছ লাগানো হয়। অপরদিকে মধুগুড়নই আশ্রয়ণ কেন্দ্রে নদীরধারে গাইড ওয়াল তৈরি করে তাতে মাটি ভরাট করে সেখানেও শিশুদের বিনোদনের জন্য দোলনা এবং বসার জন্য বেঞ্চি স্থাপণ করা হয়েছে। এর চারপাশেও আবার পাঁচশ গাছ লাগানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম বলেন, আশ্রয়ণ কেন্দ্রের সকল মানুষকে সরকারের দেওয়া বিভিন্ন সুযোগ-সুবিধার আওতায় আনা হয়েছে। এছাড়া পর্যায়ক্রমে গৃহ ও ভূমিহীন সকল মানুষকে এই সুবিধার আওতায় আনতে মাননীয় প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/পিএল)