ময়মনসিংহ মহানগর কৃষকদলের আহ্বায়কের পদত্যাগ

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪২

বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী কৃষকদল ময়মনসিংহ মহানগর শাখার আহবায়ক পদ থেকে পদত্যাগ করেছেন আজিজুল হক খান। বৃহস্পতিবার বিকাল ৩টায় তিনি সংবাদ বিজ্ঞপিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয়তাবাদী ছাত্রদল ও কৃষকদল আমার প্রাণের সংগঠন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান আমার আদর্শ। বেগম খালেদা জিয়া ও তারেক রহমান আমার নেতা। দলকে ভালোবাসি এবং দলের ডাকে যে কোন সময় প্রয়োজনে রাস্তায় ও আদালতে পাশে থাকব।

তবে বর্তমানে আমি মূল দল অর্থাৎ বিএনপির রাজনীতির সাথে কর্মী হিসেবে কাজ করতে চাই। তাই সার্বিক বিবেচনায় আমি মহানগর কৃষকদলের আহবায়ক পদ থেকে পদত্যাগ করলাম।

বিজ্ঞপ্তিতে তিনি আরও জানান, ১৯৭৮ সালে জাগ দলের অঙ্গ সংগঠন জাগ ছাত্রদলের মাধ্যমে ১৯ দফার আদর্শে সম্পৃক্ত হয়ে ওই বছরই ভালুকা থানার আহবায়কের দায়িত্ব পাই। ১৯৭৯ সালে ছাত্রদলের ভালুকার আহবায়ক হয়ে জেলা ছাত্রদলের সহ-সভাপতি নির্বাচিত হই। ১৯৮৪ সালে দ্বিতীয়বার ভালুকা ছাত্রদলের সভাপতি নির্বাচিত হলে ১৯৮৮ সালে আমাকে জেলা কৃষক দলের কমিটিতে যুগ্ম আহবায়ক করা হয়।

সেই থেকে আমি কৃষকদলে যুক্ত হলে ১৯৯৬ সালে আবারও জেলা কমিটির যুগ্ম আহবায়ক করে ২০০২ সালে আমাকে জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। অতপর জেলা কমিটি উত্তর-দক্ষিণে বিভক্ত হলে আমাকে দক্ষিণ জেলা কৃষক দলের আহবায়ক করা হয়। এরপর ২০১৯ সালে ময়মনসিংহ মহানগর কৃষক দলের আহবায়ক করা হলেও ওই কমিটির অধিকাংশ সদস্য অপরিচিত এবং তাদেরকে দলীয় কর্মসূচিতে ডেকেও পাওয়া যায়নি বলে তিনি অভিযোগ করেন।

তিনি আরও জানান, ২০০৮ সালের পর সকল গণতান্ত্রিক আন্দোলনে আমি সক্রিয় অংশগ্রহণ করেছি এবং দলীয় নেতাকর্মীদের নামে দায়ের করা মিথ্যা ও বানোয়াট মামলাগুলোতে বিনামূল্যে সাধ্যমত আইনি সহায়তা প্রদান করে আসছি।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :