শতাধিক মামলায় লাখ টাকার বেশি জরিমানা আদায় বিআরটিএ’র

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২১, ২০:৩৮

সড়ক আইন অমান্য করায় ঢাকা, চট্টগ্রাম ও কিছু মহাসড়কে অভিযান পরিচালনা করে ১০৭টি মামলায় এক লাখ ৩৯ হাজার টাকা জরিমানা করেছে সড়ক পরিবহনব কর্তৃপক্ষ (বিআরটিএ)।

বৃহস্পতিবার ঢাকা মাওয়া, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, মদনপুর বন্দর নারায়ণগঞ্জ, ঢাকা মেট্রো সার্কেল-১, ঢাকা মেট্রো সার্কেল-২, ঢাকা মেট্রো সার্কেল-৩, ফার্মগেট, ৩০০ ফিট এলাকায়, আদাবর, গাবতলী ও বায়েজিদ-চট্টগ্রাম, ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই টাকা জরিমানা করা হয়।

বিআরটিএ জানিয়েছে, সড়ক পরিবহন আইন, ২০১৮ ও অন্যান্য আইনের অধীনে ১০৭টি মামলায় এক লাখ ৩৯ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি তিনজন দালালকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত।

এর মধ্যে বিআরটিএ’র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার, আদালত-১ এর নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত ঢাকা মেট্রো সার্কেল-০২ ও ঢাকা-মাওয়া হাইওয়েতে অভিযান পরিচালিত হয়। এ সময় সড়ক পরিবহন আইন, ২০১৮ ও অন্যান্য আইনের অধীনে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৪৬টি মামলায় ৪৭ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ম্যাজিস্ট্রেট মো. আরিফ মুর্শেদ মিশু, আদালত-০২ এর নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে মদনপুর বন্দর নারায়ণগঞ্জ এলাকায় অভিযান পরিচালনা করেন। সড়ক পরিবহন আইন, ২০১৮ ও অন্যান্য আইনের অধীনে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১৬টি মামলায় ৪২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এম সাজ্জাদুল হাসান আদালত-৩ এর নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত ঢাকা মেট্রো সার্কেল-১ ও ফার্মগেট এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় সড়ক পরিবহন আইন, ২০১৮ ও অন্যান্য আইনের অধীনে বিভিন্ন অনিয়মের অভিযোগে পাঁচটি মামলায় ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীন, আদালত-৪ এর নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত ৩০০ ফিট এলাকায় অভিযান পরিচালনা করে সড়ক পরিবহন আইন, ২০১৮ ও অন্যান্য আইনের অধীনে বিভিন্ন অনিয়মের অভিযোগে সাতটি মামলায় ১৩ হাজার টাকা, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইয়াসমিন মনিরা’র নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত আদাবর এলাকায় ১১টি মামলায় ১২ হাজার ৭০০ টাকা, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত ঢাকা মেট্রো সার্কেল-০৩ ও উত্তরা এলাকায় অভিযান পরিচালনা করেন।

এছাড়া বিআরটিএ'র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তাছলিমা আক্তারের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত গাবতলী এলাকায় ১৪টি মামলায় ১১ হাজার ৫০০ টাকা এবং বিআরটিএ'র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মাদ শাহরিয়ার মুক্তার এর নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত চট্টগ্রামের বায়েজিদ এলাকায় অভিযান পরিচালনা করে পাঁচটি মামলায় ছয় হাজার ২০০ টাকা জরিমানা আদায় করেন।

পরিবহন খাতে শৃঙ্খলা আনয়নে বিআরটিএ'র নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মাধ্যমে সড়ক পরিবহন আইন, ২০১৮ ও অন্যান্য আইনের আওতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানিয়েছে বিআরটিএ।

ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/কারই/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

এই বিভাগের সব খবর

শিরোনাম :