এবার কাদিজের কাছে বার্সার হোঁচট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৪:২৩ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:১৮

জয়ের দেখা পাচ্ছেই না স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। বৃহস্পতিবার রাতের ম্যাচে প্রতিপক্ষের মাঠে জিততে পারেনি রোনাল্ড কোমানের শিষ্যরা। এদিন পুচকে কাদিজ সিটির বিপক্ষে ম্যাচটি ড্র হয়েছে গোলশূন্য ব্যবধানে। ফলে স্প্যানিশ লা-লিগায় শেষ পাঁচ ম্যাচের মধ্যে তিনটিতেই ড্র করল বার্সা।

আগের ম্যাচে ঘরের মাঠেই জিততে পারেনি গ্রানাদার কাচে। সেদিন ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটেই গোল খেয়ে বসেছিল দলটি। আর সেটা পরিশোধ করতে অপেক্ষা করতে হয়েছিল শেষ মিনিট পর্যন্ত।

তবে আগে যাইহোক না কেন বৃহস্পতিবার জয়ের উদ্দেশ্যেই খেলতে নেমেছিল ফুটবলবিশ্বের অন্যতম সেরা ক্লাবটি। অবশ্য কাদিজের মাঠে খেলতে গিয়ে বল দখলের লড়াইয়ে একক আধিপত্য ছিলো বার্সেলোনার। পুরো ম্যাচে প্রায় ৭০ ভাগ সময় বলের দখল নিজেদের কাছেই রাখে তারা।

কিন্তু সে অর্থে কাদিজের রক্ষণভাগের তেমন কোনো পরীক্ষাই নিতে পারেনি বার্সা। ম্যাচের শুরু থেকেই কার্দিজের কৌশল ছিল পরিষ্কার; সুযোগ পেলেই প্রতি-আক্রমণে প্রতিপক্ষের রক্ষণকে কাঁপিয়ে দেওয়া। দশম মিনিটেই ঠিক সেভাবেই মাঝ বরাবর দিয়ে ডিফেন্ডারদের এড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়েন রুবেন সবরিনো। একটু ঝুঁকিপূর্ণ চ্যালেঞ্জে বল ক্লিয়ার করেন জেরার্দ পিকে।

প্রথমার্ধের ধারহীন বার্সেলোনা বিরতির পর প্রথম ১০ মিনিটে দারুণ দুটি সুযোগ পায়। ৫০তম মিনিটে সতীর্থের ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে শট নিতেই ব্যর্থ হন মেমফিস। দুই মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে তার নেওয়া জোরালো শট ঝাঁপিয়ে ফেরান লেদেসমার।

এরপর দুদল বেশ কয়েকটি গোলের সুযোগও পেয়েছিল। কিন্তু কাজের কাজ করতে পারেনি বার্সেলোনা কিংবা কাদিজের কেউই। ফলে ম্যাচটি গোলশূন্যতেই শেষ হয়।

ফলে ৫ ম্যাচ ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের সাত নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। অন্যদিকে ৬ ম্যাচে ৬ পয়েন্টে ১৪ নম্বরে রয়েছে কাদিজ। আর ৬ ম্যাচে সর্বোচ্চ ১৪ পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :