ঠাকুরগাঁওয়ে প্রাথমিকের আরও পাঁচ শিক্ষার্থীর করোনা শনাক্ত

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৫ | আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৪:২৭

নিজস্ব প্রতিবেদক, ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও সদর উপজেলার বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আরও পাঁচ শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারহানা পারভীন।

সংক্রমণ রোধে উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের আদর্শ কলোনী এলাকায় অবস্থিত এই বিদ্যালয়টির দুই শ্রেণির ক্লাস বন্ধ রয়েছে।

করোনায় আক্রান্ত শিক্ষার্থীদের মধ্যে চতুর্থ শ্রেণির দুইজন ও পঞ্চম শ্রেণির তিনজন। তারা সবাই মেয়ে এবং ঠাকুরগাঁও সরকারি শিশু পরিবার বালিকার সদস্য। এর আগে গত সোমবার ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে তাদের নমুনা দেয়া হয়। মঙ্গলবার নমুনা তাদের শরীরে করোনা শনাক্ত হয়।

বিদ্যালয়ের সূত্রে জানা গেছে, প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৪২৬ জন ছাত্র-ছাত্রী রয়েছে। এর মধ্যে চতুর্থ শ্রেণিতে রয়েছে ৮৪ জন ও পঞ্চম শ্রেণিতে রয়েছে ৭৬ জন ছাত্র-ছাত্রী। গত ১২ সেপ্টেম্বর থেকে পুনরায় স্কুল খোলা হয়। শিডিউল মতে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদের ক্লাস নেয়া হয়। বিদ্যালয়ে নিয়ম অনুযায়ী প্রবেশের সময় প্রত্যেক শিক্ষার্থীর শরীরের তাপমাত্রা পরিমাপ করার পর শিক্ষার্থীদের ক্লাসে নেয়া হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারহানা পারভীন বলেন, গত মঙ্গলবার সরকারি শিশু পরিবার বালিকা কর্তৃপক্ষ জানায় আমাদের স্কুলে পড়ুয়া চতুর্থ শ্রেণির দুইজন ও পঞ্চম শ্রেণির তিনজন ছাত্রী জ্বর-সর্দিতে আক্রান্ত হয়েছে। সেদিনই তাদের করোনার নমুনা দেয়া হয়। বুধবার আমরা জানতে পারি, আমাদের স্কুলে পড়ুয়া চতুর্থ শ্রেণির দুইজন ও পঞ্চম শ্রেণির তিনজন ছাত্রী করোনায় আক্রান্ত হয়েছে। তাৎক্ষণিকভাবে বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়। উর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে আপাতত: চতুর্থ ও পঞ্চম শ্রেণির পাঠদান বন্ধ করা হয়েছে।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রকিবুল আলম চয়ন বলেন, এ নিয়ে সরকারি শিশু পরিবার বালিকার মোট ১৩ জন ছাত্রীর শরীরে করোনা শনাক্ত হয়েছে। আমরা তাদের আলাদাভাবে আইসোলেশনে রেখেছি।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/পিএল)