টানা জয়ে সেরা চারে সাকিবের কলকাতা

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৫২ | আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:০৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) দ্বিতীয় অংশে ফিরে যেন অন্য রুপ দেখাচ্ছে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স। প্রথম ম্যাচে রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরুকে হারানোর পর বৃহস্পতিবার রাতে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটে হারিয়েছে দুইবারের চ্যাম্পিয়নরা। আর তাতেই এক লাফে পয়েন্ট টেবিলের সেরা চারে উঠে গেছে কলকাতা।

আবুধাবিতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রোহিত শর্মা আর কুইন্টন ডি কক ৫৬ বলের উদ্বোধনী জুটিতে তুলে দেন ৭৮ রান। এর মধ্যে রোহিত অবশ্য কিছুটা ধীরগতির ছিলেন। ৩০ বলে ৩৩ করে সুনিল নারিনকে বিগ হিট নিতে গিয়ে বাউন্ডারিতে ধরা পড়েন মুম্বাই অধিনায়ক।

এরপরই রানের গতি কমতে থাকে মুম্বাইয়ের। ৫ রানে সূর্যকুমার যাদব এবং এবং ৪২ বলে ৫৫ রান করে আউট হন ডি কক। পরে ইশান কিশানও ১৩ বলে ১৪ রানের বেশি করতে পারেননি।

এদিকে ১৮ আর ১৯তম ওভারে মুম্বাইয়ের বোর্ডে মোট ২৮ রান আসলেও শেষ ওভারে আবার দমে যায় ব্যাটিং। ফার্গুসনের ওভারে টানা দুই বলে আউট হন পোলার্ড এবং ক্রুনাল। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলে মুম্বাই।

১৫৭ রান তাড়া করতে নেমে কলকাতার হয়ে ঝড় তুলেন ভেঙ্কাটেশ আয়ার। ৪ চার ও ৩ ছক্কায় ৩০ বলে ৫৩ রান করে আউট হন তিনি। এদিকে ব্যাট হাতে নিজের সক্ষমতা দেখান তিন নম্বরে খেলতে নামা রাহুল ত্রিপাটিও। ৮ চার ও ৩ ছক্কায় ৪২ বলে ৭৪ রান করেন তিনি। ২৯ বল আগে ৭ উইকেটের সহজ জয় পায় কলকাতা।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এমএম)