অর্থ আত্মসাৎ: কুষ্টিয়া হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়কের নামে মামলা

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৮:২৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সরকারি অর্থের ক্ষতিসাধন ও আত্মসাতের অভিযোগে কুষ্টিয়ার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের অবসরপ্রাপ্ত সাবেক তত্ত্বাবধায়কসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

শুক্রবার বিষয়টি ঢাকাটাইমসকে জানান সংস্থাটির উপ পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক।

তিনি বলেন, গতকাল (২৩ সেপ্টেম্বর) দুদক প্রধান কার্যালয়য়ের উপসহকারী পরিচালক মো. সহিদুর রহমান বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলায় যাদেরকে আসামি করা হয়েছে তারা হলেন- ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে অবসরপ্রাপ্ত সাবেক তত্ত্বাবধায়ক ডা. মো. আবু হাসানুজ্জামান, নিমিউ অ্যান্ড টিসি, মহাখালী এর অবসরপ্রাপ্ত সাবেক অ্যাসিস্টেন্ট রিপিয়ার কাম ট্রেনিং ইঞ্জিনিয়ার এ এইচ এম আব্দুস কুদ্দুস এবং মেসার্স প্যারাগন এন্টারপ্রাইজ এর প্রোপ্রাইটার মো. জাহেদুল ইসলাম।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামিরা অবৈধভাবে আর্থিক লাভবান হওয়ার জন্য বাজার দরের চেয়ে অধিক দরে কার্যাদেশ দিয়ে মেডিকেল যন্ত্রপাতি সংগ্রহ করে যন্ত্রপাতির মূল্য বাবদ সরকারি অতিরিক্ত এক কোটি ১০ লাখ ৩৫ হাজার ৯৭০ টাকা টাকা উত্তোলন ও আত্মসাৎ করেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশে পরিকল্পিতভাবে ২০১৮-১৯ অর্থ বছরে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জন্য যন্ত্রপাতি ও অন্যান্য সামগ্রী সংগ্রহের দরপত্র আহ্বানের পূর্বে মেডিকেল যন্ত্রপাতির বাজারদর যাচাই বা সংগ্রহ না করে ক্রয়াদেশ প্রদান করেন।

দুদকের অনুসন্ধানে তাদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রামাণিত হওয়ায়  তাদের বিরুদ্ধে দণ্ডবিধি ৪০৯/১০৯ ধারাসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করা হয়।

ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এসআর/ইএস