লংকানদের হয়ে বিশ্বকাপে জয়াবর্ধনে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০:০৫

ক্রিকেটে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে খ্যাতি কুড়ানো মাহেলা জয়াবর্ধনে শেষবার লংকানদের জার্সি গায়ে চাপিয়েছেন ২০১৫ সালে। সময়ে হিসেবে তা পেরিয়ে গেছে ৬ বছর। তবে ওমান-আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরে শ্রীলংকা দলের হয়ে থাকছেন তিনি। সপ্তাহখানেকের জন্য চান্দিমাল-করুণারত্নদের পরামর্শকের ভূমিকায় দেখা যাবে সাবেক এই তারকা ব্যাটসম্যানকে।

গ্রুপ পর্বের ম্যাচে লংকানদের কোচিংয়ের পাশাপাশি আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে লংকান যুবা দলের মেন্টর এবং পরামর্শকের ভূমিকা দেখা যাবে তাকে। অভিজ্ঞ এই ক্রিকেটারের অভিজ্ঞতা কাজে লাগাতে মুখিয়ে থাকা শ্রীলংকা ক্রিকেট (এসএলসি) শুক্রবার এক বিজ্ঞপ্তিতে তাকে নিয়োগ দেওয়ার বিষয়টি জানায়।

লংকান ক্রিকেট বোর্ড প্রধান অ্যাশলে ডি সিলভা বিবৃতিতে জানান, ‘আমরা মাহেলার নতুন ভূমিকায় স্বাগত জানাতে পেরে খুব খুশি। শ্রীলংকা দল এবং অনুর্ধ্ব ১৯ দলে তার উপস্থিতি দলকে দারুণভাবে উপকৃত করবে। মাহেলা তার খেলার সময়কাল থেকেই প্রথমে ক্রিকেটার, পরে অধিনায়ক এবং বর্তমানে বিভিন্ন দলের কোচ হিসেবে ওর দুর্দান্ত ক্রিকেটীয় জ্ঞানের ভাণ্ডারকে কাজে লাগিয়ে সকলকে উপকৃত করেছে।’

চলমান আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হিসাবে দারুণ কাজ করছেন মাহেলা জয়াবর্ধনে। সম্প্রতি খবর হয়েছিল, ভারত তাদের জাতীয় দলের কোচ বানাতে চাচ্ছে তাকে। যদিও এমন প্রস্তাব প্রত্যাখান করেছেন মাহেলা। এবার তার দেখা মিলবে লংকানদের ড্রেসিংরুমে। বিশ্বকাপে মাহেলা প্রথম নয়, এর আগে ভারতের সাবেক কিংবদন্তী অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মাহেন্দ্র সিং ধোনীকে ভারত দলের মেন্টর হিসেবে নিয়োগ দিয়েছে ভারতের বোর্ড। আগামী ১৭ অক্টোবর পর্দা উঠছে বৈশ্বিক এই আসরটির।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :