গিনেস বুক ওয়ার্ল্ড রেকর্ডে নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৩ | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১, ১১:০৩

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস

সর্বোচ্চ সংখ্যক পেন্সিল ৩০ সেকেন্ডের মধ্যে এক হাতের উপরে ব্যালেন্স করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করেছেন ত্রিশাল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মনিরুল ইসলাম। এ বছরের ৩ জুন তিনি কাজটি করেছিলেন।

শুক্রবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকের পক্ষ থেকে স্বীকৃতির বিষয়টি জানানো হয় মনিরুলকে।

মনিরুল ইসলাম জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগে পড়াশোনা করছেন। কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার জহিরুল ইসলাম এবং খায়রুন নাহার দম্পতির ছেলে তিনি। দুই ভাইবোনের মধ্যে মনিরুল বড়।

প্রতিযোগিতায় অংশগ্রহণের বিষয়ে মনিরুল জানান, আমি ব্যতিক্রম কিছু করতে চেয়েছিলাম। ইউটিউবে নানা বিষয় দেখে সেখান থেকে আমি চিন্তা করি এটা করার। এর আগেও এই বিষয়ের রেকর্ডটা ছিল বাংলাদেশের একজনেরই। তার নাম সিয়াম। থাকেন ঢাকার মিরপুরে।

মনিরুল আরও বলেন, রেকর্ডটি করতে গিয়ে ৫০টি পেন্সিল কিনি আমি অনুশীলনের জন্য। প্রথম দিকে পারছিলাম না। কিন্তু বাবা-মা আর বন্ধুদের অনুপ্রেরণায় আমি বারবার চেষ্টা করি এবং সফল হই।

তিনি বলেন, প্রথমে গিনেস রেকর্ডের ওয়েবসাইটে আমি আবেদনের নিয়মকানুনগুলো পড়ি। এরপর সে অনুযায়ী ভিডিও করে পাঠাই। একমাসের মধ্যে সার্টিফিকেটটি হাতে পাবো বলে নিশ্চিত করেছে তারা। এছাড়া আরও কয়েকটি ইভেন্টের জন্য আমি প্রস্তুতি নিচ্ছি। (ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/পিএল)