‘শিগগির ট্রেনের শিডিউল বিপর্যয় বন্ধ’

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪১

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, অচিরেই পর্যটন নগরী কক্সবাজারের সঙ্গে ভারতের অন্যতম পর্যটন স্পট দার্জিলিংয়ের রেলসংযোগ স্থাপিত হবে। অগ্রাধিকারভিত্তিতে সরকার এ প্রকল্পটি এগিয়ে নিচ্ছে।

তিনি বলেন, ট্রেনের শিডিউল বিপর্যয় শিগরির বন্ধ হচ্ছে। তবে, এখনও অনেক স্থানে ব্রডগেজ লাইন তৈরি না হওয়ায় সাময়িক সমস্যা হচ্ছে। এ ছাড়া পর্যায়ক্রমে সারাদেশে অবৈধভাবে দখল করা রেলের সম্পত্তিগুলো উদ্ধার করা হবে

শনিবার সকালে ফেনী রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্ম উন্নয়ন কাজ উদ্বোধনসহ সংক্ষিপ্ত সমাবেশে রেলমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ২০২২ সালের বিজয় দিবসের আগেই সারাদেশের সঙ্গে কক্সবাজারের রেল যোগাযোগ ব্যবস্থা চালু করা হবে। সেই লক্ষ্যে এগিয়ে চলছে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ কাজ।

তিনি বলেন, আগামীতে রেলওয়ের মিটার গেজ লাইন থাকবে না, শিগগিরই ঢাকা-চট্টগ্রামের পুরো রেলপথ ব্রডগেজ লাইন হয়ে যাবে। তারই ধারাবাহিকতায় শনিবার লাকসাম থেকে কুমিল্লা পর্যন্ত ২৩ কিলোমিটার ব্রডগেজ লাইনের উদ্বোধন হচ্ছে। ব্রডগেজ লাইন স্থাপনের ফলে, আগে যে ট্রেন ঘণ্টায় ৭০/৮০ কিলোমিটারে বেগে চলত, তা এখন চলবে ১২০ কিলোমিটারেরও বেশি বেগে।

ফেনী-বিলোনিয়া রেল লাইনের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, এটি সরকারের গৃহিত পদক্ষেপের মধ্যে রয়েছে। আশা করছি, এ কাজটিও দ্রুততম সময়ে শুরু হবে।

এ সময় মন্ত্রী ফেনী রেলওয়ে স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্ল্যাটফর্ম উঁচুকরণ, স্টেশন বিল্ডিং রিনোভেশন, এক্সেস কন্ট্রোল এবং প্ল্যাটফর্ম শেড নির্মাণ কাজের উদ্বোধন করেন।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শহীদ খোন্দকারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- রেলমন্ত্রীর স্ত্রী শাম্মী আকতার মনি, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্রশীল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :