রাজস্থানের বিপক্ষে দিল্লির সহজ জয়

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৯:৫৩ | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১, ২০:৩২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটইমস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দিনের প্রথম ম্যাচে মোস্তাফিজের রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৩৩ রানের সহজ জয়ই পেয়েছে দিল্লি ক্যাপিটালস। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রান তুলে দিল্লি। জবাব দিতে নেমে ২০ ওভারে ৬ উই‍‌কেটে ১২১ রান করেছে রাজস্থান।

আবুধাবিতে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সাঞ্জু স্যামসন। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি দিল্লীর। পাওয়ার প্লেতেই দুই ওপেনারকে হারিয়েছে দলটি। কার্তিক তিয়াগির বলে ৮ রানে ধাওয়ান এবং সাকারিয়ার বলে ১০ রানে সাজঘরে ফেরেন পৃথ্বি।

চাপে পড়া দলকে সামনে থেকে নেতৃত্ব দেন দিল্লির অধিনায়ক রিসাব পান্ত এবং টপঅর্ডার ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার। তৃতীয় উইকেট জুটিতে দুজন মিলে মাত্র ৪৫ বল খেলেন তুলেন ৬২ রান।

অন্যান্য বোলাররা যখন এই জুটি ভাঙতে ব্যর্থ ঠিক তখন মোস্তাফিজের উপর ভরসা রাখেন রাজস্থানের অধিানায়ক স্যামসন। অধিনায়কের ভরসার মান রাখেন কাটার মাস্টার। ১২তম ওভারে মাত্র ৫ রান দিয়ে পান্তকে সাজঘরে ফেরান মোস্তাফিজ। পান্ত করেন ২৪ রান। এরপর রাহুল তেয়াতিয়ার বলে ৩২ বলে ৪৩ রান তুলে ফেরেন আইয়ারও।

শেষদিকে ব্যাট হাতে ঝড় তুলার চেষ্টা করেন দিল্লীর ক্যারিবীয় ব্যাটসম্যান সিমরন হ্যাটমায়ার। তবে মোস্তাফিজের বলে সাকারিয়ার হাতে ক্যাচ তুলে ফেরেন তিনি। ১৬ বল খেলে তুলেন ২৮ রান। এছাড়া ৭ বলে ১২ রান করেন অক্ষর প্যাটেল। আর ১৪ রানে লোলিত যাদব এবং ৬ রানে অশ্বিন অপরাজিত থাকেন।

১৫৫ রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথম পাঁচ ওভারেই তিন টপঅর্ডার ব্যাটসম্যানকে হারিয়ে বসে রাজস্থান। আউট হওয়ার আগে লিয়াম লিভিংস্টোন ১, জয়সওয়াল ৫ এবং ডেভিড মিলার করেন ৭ রান।

এরপর দলের হাল ধরেন অধিনায়ক সাঞ্জু স্যামসন। কিন্তু তাকে সঙ্গ দিতে পারেননি কেউই। স্যামসন ছাড়া দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পেরেছেন শুধুই ল্যামলর। তিনি করেছেন ১৯ রান। আর শেষ পর্যন্ত খেলে যেয়ে ৫৩ বলে ৭০ রান করে অপরাজিতেই থাকেন স্যামসন।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এমএম)