'মানবিক বাংলাদেশ প্রতিষ্ঠা আমাদের স্বপ্ন হওয়া প্রয়োজন'

নিজস্ব প্রতিবেদক. ঢাকাটাইমস
| আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২১, ২০:৪৭ | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২১, ২০:২৯

‘আমাদের স্বপ্ন হওয়া প্রয়োজন- একটি মানবিক বাংলাদেশ প্রতিষ্ঠা করা।’ বলে মন্তব্য করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। তিনি বলেন, 'আমাদের স্বপ্ন হওয়া প্রয়োজন- একটি মানবিক বাংলাদেশ প্রতিষ্ঠা করা। আর সে লক্ষ্যেই আমরা এগিয়ে যাচ্ছি।' শনিবার রাজধানীর মহাখালীর ডিওএইচএসে ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সংগঠনটি দেশের ঐতিহ্য, সংস্কৃতি এবং মানবকল্যাণে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। এরই অংশ হিসেবে হতদরিদ্র মানুষদের স্বাবলম্বী করার জন্য `স্বাবলম্বন’ ও ‘স্বপ্নকুটির’শীর্ষক প্রজেক্টের উদ্যোগ নিয়েছে সংগঠনটি। 'স্বাবলম্বন' প্রকল্পের আওতায় শনিবার কয়েকজন প্রান্তিক জনগোষ্ঠীকে সুপেয় পানি সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে টিউবওয়েলের জন্য আর্থিক সহায়তা দেওয়া হয়।

ড. মো. মশিউর রহমান আরো বলেন, 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীর অন্যান্য আয়োজনের পাশাপাশি হতদরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন এই আহ্বানে সাড়া দিয়ে গৃহহীনদের গৃহ নির্মাণে সহায়তা, কোভিড সময়ে গরিব মানুষের পাশে দাঁড়ানো, অসহায় মানুষদের রিকশা বিতরণ এবং এই সময়ে সুপেয় পানি সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে টিউবওয়েলের জন্য আর্থিক সহায়তা করছে।'

এ সময় আরো উপস্থিত ছিলেন- ইয়ুথ বাংলার প্রধান পৃষ্ঠপোষক সীমা হামিদ, সংগঠনটির সভাপতি মুনা চৌধুরী, উপদেষ্টামণ্ডলীর সদস্য অগ্রজ ও গুণীজন দিলারা জামান, বিশিষ্ট নাট্য অভিনেত্রী শম্পা রেজা, আবৃত্তিকার শিমুল মুস্তাফা, পৃষ্ঠপোষক কমল চৌধুরী ও বাংলাদেশের প্রথিতযশা সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শিল্পীবৃন্দ।

অনুষ্ঠানে সংগঠনটির পৃষ্ঠপোষক সীমা হামিদ বলেন, 'জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর এই বছরে মানবকল্যাণে কিছু কাজ করতে পেরে ভালো লাগছে। আমাদের এই ধরনের কর্মসূচি সবসময় অব্যাহত থাকবে।'

সভায় সভাপতির বক্তব্যে মুনা চৌধুরী বলেন, 'এই ধরনের মানবিক ও মহৎ কার্যক্রমে সকল গুণীজনের উপস্থিতি আমাদের অনুপ্রাণিত করে। আমরা আরও বেশি সহায়তামূলক কার্যক্রম এগিয়ে নিতে চাই।' অনুষ্ঠানে সহায়তা গ্রহণকারী ব্যক্তিরাও তাদের অনুভূতি প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :