ফাহিম নির্বাচনে আসায় খুশি সুজন

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৮ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:২০

বাংলাদেশের ক্রিকেটে কিছু দেওয়ার লক্ষ্যে প্রথমবারের মতো মনোনয়ন ফরম তুলেছেন স্বনামধন্য কোচ, ক্রিকেট বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিম। গতবার এই পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয় পেয়েছিলো খালেদ মাহমুদ সুজন। এবার নির্বাচনে তার জায়গায় থাকছেন শক্ত প্রতিদ্বন্দ্বী। তবে বিসিবির গেম ডেভেলমেন্টে কাজ করা নাজমুল আবেদীন নির্বাচন করায় খুশি বিসিবির প্রভাবশালী ও আলোচিত পরিচালক খালেদ মাহমুদ সুজন।

অবশ্য অনেকের ধারণা ছিল, গেল বারের মতো এবারও ক্যাটাগরি-৩ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক নির্বাচিত হবেন সুজন। কিন্তু এবার তাকে লড়তে হবে। শনিবার মনোনয়ন নেওয়ার শেষ দিনে ফরম তুলেন ফাহিম। তাতেই ছড়াচ্ছে উত্তেজনা। তবে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত রয়েছেন সুজন।

সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে সুজন বলেছেন, ‘নির্বাচনে প্রতিদ্বন্দ্বী থাকবে সেটাই স্বাভাবিক। ডেফিনেটলি ফাহিম ভাই আমার কোচ, অনেক সিনিয়র, আমরা একসঙ্গে ছিলাম, কাজ করেছি, গেম ডেভেলপমেন্টে তিনি আমার আন্ডারে ছিলেন, কাজ করেছেন। চ্যালেঞ্জ নিতে আমি সবসময়ই পছন্দ করি, এটা আমার জন্য ভালো। তিনি নির্বাচনে এসেছেন তাতে আমি খুশি। তার সাথে আমার দেখা হয়েছে, কথাও হয়েছে। ইলেকশন হচ্ছে এটাই বড় কথা।’

পরিচালক পদের লক্ষ্যে ফরম তুলেছেন নাজমুল আবেদীন ফাহিম। ছবি: সংগৃহীত।

ক্যাটাগরি-৩ এ ভোটার সংখ্যা ৪৩ জন। সেখানে সাবেক অধিনায়ক ও ক্রিকেটার, বিভিন্ন সংস্থার ভোটাররা ভোট দিয়ে একজন পরিচালক নির্বাচিত করবেন। সেখানে সুজনের বিপক্ষে লড়াটাকে টক্কর হিসেবে দেখছেন না নাজমুল আবেদীন ফাহিম। তিনি শুভ কামনা জানিয়েছেন সুজনকে। তেমনি আসন্ন নির্বাচনকে নিজের কাজের মূল্যায়ন হিসেবে দেখছেন সুজন।

তিনি বলেন, ‘এই বোর্ডটাতে আমি আট বছর কাজ করেছি। কতোটা ভালো কাজ করেছি সেটার মূল্যায়ন আমি বুঝতে পারবো। আমি যদি নির্বাচন না জিতি তাহলেও বুঝতে পারবো আমি কতটুকু কাজ করতে পেরেছি, মূল্যায়নটা আমার কি রকম।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গঠনতন্ত্র অনুযায়ী তিন শ্রেণি থেকে ১৭১ জনের কাউন্সিলর নির্বাচিত হবেন। বোর্ড পরিচালক হবেন ২৫ জন। এর মধ্যে জাতীয় ক্রীড়া পরিষদ মনোনীত পরিচালক থাকবেন ২ জন। সংস্থাটির নির্বাচনে শুরুতে কাউন্সিলরদের ভোটে নির্বাচিত করা হয় বিসিবি পরিচালকদের। এরপর পরিচালকদের ভোটে নির্বাচন করা হয় সভাপতি। অক্টোবরের ৬ তারিখে অনুষ্ঠিত হবে এবারের নির্বাচন।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :