আখাউড়ায় যুবদলের কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিতদের বিক্ষোভ

প্রকাশ | ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৪:৪০

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় উপজেলা ও পৌর যুবদলের আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করেছেন পদবঞ্চিত নেতাকর্মীরা। রবিবার সকালে পৌরশহরের তারাগন এলাকায় যুবদলের শতাধিক নেতাকর্মী ঝাড়ু হাতে নিয়ে প্রতিবাদ মিছিল করেন।

দলের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে এসব কমিটি গঠনের পেছনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার ব্যক্তিগত সহকারী আব্দুর রহমান সানি ও তার বড় ভাই কবির আহম্মেদের হস্তক্ষেপের অভিযোগ করেন যুবদল নেতাকর্মীরা।

মিছিল শেষে ক্ষুব্ধ নেতাকর্মীরা সানি ও কবির আহম্মেদের কুশপুত্তলিকা দাহ করেন। আগামী সাত দিনের মধ্যে ঘোষিত কমিটি বাতিলের দাবি জানানো হয়।

বিক্ষোভ মিছিল শেষে সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন যুবদলের যুগ্ম আহবায়ক পদপ্রার্থী মামুন মিয়া। লিখিত বক্তব্যে মামুন মিয়া অভিযোগ করে বলেন, গত ১২ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জানতে পারি- আখাউড়া উপজেলা যুবদল ও পৌর যুবদলের ৩১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে জেলা যুবদল। কিন্তু ওই দুটি কমিটিতে দলের দীর্ঘদিনের পরীক্ষিত, ত্যাগী নেতাকর্মীদের রাখা হয়নি।

মামুন মিয়া আরও অভিযোগ করেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কথিত সহকারী আব্দুর রহমান সানির বড় ভাই কবির আহম্মেদ ভূইয়া ছোট ভাইয়ের প্রভাব খাঁটিয়ে জেলা কমিটিকে চাপ দিয়ে অযোগ্য অদক্ষদের দিয়ে এসব কমিটি করেছে।

কবির আহম্মেদ ভূইয়া আখাউড়া উপজেলার পাশের ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের বরিশল গ্রামের বাসিন্দা। বিএনপিতে তার কোন পদ-পদবী নেই। ছোট ভাইয়ের প্রভাব খাঁটিয়ে তিনি বিএনপির রাজনীতিতে কলকাঠি নাড়ছেন। আগামী সাত দিনের মধ্যে কমিটি বাতিল না করা হলে পরবর্তীতে কঠোর কর্মসূচি দেওয়া হবে। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- যুবদলের আহবায়ক প্রার্থী জাহাঙ্গীর আলম রানা, পৌর যুবদলের সাবেক আহবায়ক মোবাশ্বের আহসান, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক প্রার্থী এফএ ফোরকান প্রমুখ।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)