এভারেস্ট প্রিমিয়ার লিগে তামিমের অভিষেক

প্রকাশ | ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৫

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে অভিষেক হলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবালের। টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে পোখরা রাইনোজ এবং ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্স পরস্পরের বিপক্ষে মাঠে নামে। আর টাইগার ড্যাশিং ওপেনার তামিম গ্ল্যাডিয়েটর্সের হয়ে প্রতিনিধিত্ব করেন।

হাঁটুর চোট বেশ কয়েকদিন ধরেই ভোগাচ্ছিল তামিমকে। চোটের কারণে বাংলাদেশের সবশেষ তিনটি টি-টোয়েন্টি সিরিজে তিনি খেলতে পারেননি। পরে নিজেকে প্রত্যাহার করে নেন বাংলাদেশের বিশ্বকাপ দলের বিবেচনা থেকে। তবে নেপালি লিগে খেলার জন্য নিজেকে আটকে রাখতে পারেননি তিনি।

আর এভারেস্ট প্রিমিয়ার লিগের উদ্বোধনী দিনেই মাঠে নামেন তামিম ইকবাল। তবে ব্যাট করা হয়নি তার। কেননা প্রতিকূল আবহাওয়ার কারণে প্রথম ইনিংস শেষ হওয়ার আগেই ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করা হয়।

এর আগে নেপালের কীর্তিপুরে টস হেরে প্রথমে ফিল্ডিং করতে নামে তামিম ইকবাল দল। বল হাতে অবশ্য তার সতীর্থরা দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। পাওয়ার প্লের প্রথম ৪.১ ওভারের মাথায় মাত্র ১২ রান তুলতেই প্রতিপক্ষের প্রথম পাঁচজন ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়েছে ভৈরাওয়ার বোলাররা।

এরপর সময়ের পরিক্রমায় ফিরতে থাকেন একের পর এক ব্যাটসম্যান। ম্যাচ বন্ধ হওয়ার আগে ১০.১ ওভার ব্যাট করতে পেরেছে পোখরা রাইনোজ। আর তাতেই মাত্র ৬৫ রান তুলতে হারিয়েছে ৭টি উইকেট। দলের হয়ে সর্বোচ্চ ১৬ বলে ২৩ রান করেন আশেলা গুনারত্নে। তাকে আবার রানআউট করেন তামিম।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এমএম)