সাবিনার চার গোলে হংকংকে উড়িয়ে দিল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৮:৫৪

উজবেকিস্তানে অনুষ্ঠিত এএফসি এশিয়ান কাপ বাছাইয়ের দুটি ম্যাচ হারলেও দেশের ফেরার আগে বড় জয়ের দেখা পেয়েছে। এদিন দলীয় অধিনায়ক সাবিনা খাতুনের চার গোলের সুবাদে হংকংকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। দলের অন্য গোলটি করেন তহুরা খাতুন।

বাছাইপর্বটা ভালো হয়নি বাংলাদেশের মেয়েদের। প্রথম দুই ম্যাচেই সাবিনারা হেরেছে ৫-০ গোল ব্যবধানে। ফলে দুই ম্যাচ দশ গোল খেয়ে অনেকটা হতাশাই ছিল ছোটনের শিষ্যরা। অন্যদিকে দুই মাচ না হারলেও বাংলাদেশের মতো মূল পর্বে উঠতে ব্যর্থ হয়েছে হংকংও। তাই উভয় দলের সম্মতিতে আয়োজন করা হয় প্রস্তুতি ম্যাচের।

কিন্তু ফিফা র‌্যাঙ্কিংয়ে ৬৫ ধাপ এগিয়ে থাকা হংকংয়ের বিপক্ষে জেতা ততটাও সহজ ছিল না। এরপরও মনোবল হারায়নি বাংলাদেশ্ আর সেটা দেখা যায় খেলা শুরুর প্রথম থেকেই। ম্যাচের ১৮ মিনিটে তহুরা খাতুন গোল করে বাংলাদেশকে লিড এনে দেন। প্রথমার্ধ শেষ হওয়ার মিনিট দুই আগে অধিনায়ক সাবিনা খাতুনের গোলে বাংলাদেশ ব্যবধান বাড়ায়।

বিরতি থেকে ফিরে নিজের তৃতীয় গোলটি পেতে বেশিক্ষণ সময় নেননি বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন। ৫৩তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে ব্যবধান চারগুণ করেন। এরপর ৮৫তম প্রতিপক্ষের জালে আবারও বল পাঠান সাবিনা। এরপর ম্যাচে আর কোনো গোল না হলে ৫-০ গোল ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়েন বাংলাদেশের মেয়েরা।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :