অন্ধকারেও ভিডিও কল করা যাবে গুগল মিটে!

প্রকাশ | ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:০৭

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস

ভিডিও কলিং অ্যাপ গুগল মিট নিয়ে এসেছে নতুন ফিচার।  ফিচারটি হলো অটোমেটিক লাইটিং অ্যাডজাস্টমেন্ট। ভিডিও কলের সময়ে আলোর সমস্যা দুর করার জন্য ফিচারটি আনা হয়েছে। 

ফিচারটির সাহায্যে ভিডিও কলের সময় পুওর লাইটিংয়ের সমস্যার সমাধান হবে। ভিডিও কলের সময় কোনও ইউজাররের আলোর ব্রাইটনেস  কম থাকলে, এই ফিচারের মাধ্যমে নিজে থেকেই সেটি ঠিক হয়ে যাবে। এর ফলে ভিডিও কলের সময়ে কম আলো, আলোর উজ্জ্বলতা, ভিজিবিলিটি এই সব সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

গুগল ওয়ার্কস্পেস, জি স্যুট বেসিক এবং বিজনেস কাস্টমাররা এই নতুন ফিচারের সুবিধা পাবেন।

গুগল মিটের এই নতুন ফিচার অটোমেটিক লাইটিং অ্যাডজাস্টমেন্ট ব্যাবহার করার জন্য প্রথমেই মোর অপশনে ক্লিক করতে হবে, তার পর সেটিংসে  গিয়ে ভিডিও অপশন ক্লিক করতে হবে। এবার সেখানে থাকা অ্যাডজাস্ট ভিডিও লাইটিংয়ে ক্লিক করতে হবে। 

ভিডিও লাইট অ্যাডজাস্টমেন্ট অন করা হলেই গুগল মিট পুওর লাইটিংয়ের সমস্যার সমাধান করতে শুরু করবে। ভিডিও কলের সময়ে নিজে থকেই ডিভাইজের ব্রাইটনেস বেড়ে ভিজিবিলিটি ঠিক হয়ে যাবে।

সেপ্টেম্বরের ২০ তারিখ থেকে গুগল মিটের এই নতুন ফিচার অটোমেটিক লাইটিং অ্যাডজাস্টমেন্ট চালু করা হয়েছে। এই নতুন ফিচার অটোমেটিক লাইটিং অ্যাডজাস্টমেন্ট ব্যবহার করার জন্য ৬৪ বিটের অপারেটিং সিস্টেমের প্রয়োজন। 

এই ফিচারটির ব্যবহারের ফলে নিজেদের সিস্টেম কিছুটা ধীর হলেও হতে পারে। গুগল মিটের এই নতুন ফিচারের ফলে ভিডিও কলের সময়ে আলোর সমস্যা দূর হওয়ার সঙ্গে সঙ্গে অটোমেটিক সেটা আপ অ্যাডজাস্টও হয়ে যাবে। এর ফলে নিজে থেকে কিছু করার আর দরকার পড়বে না।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এজেড)