মেসির জার্সিতে ফাতির গোল, জয়ের দেখা পেল বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ২২:৩১ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২১, ২২:২৪

বার্সেলোনায় রেখে যাওয়া আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির দশ নম্বর জার্সিগায়ে প্রথম দিন মাঠে নেমেই গোলের দেখা পেলেন উদীয়মান তারকা ফুটবলার আনসু ফাতি। সেই সুবাদে দুই ম্যাচ পর জয়ের দেখা পেল রোনাল্ড কোমানের শিষ্যরা। ন্যূ ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচে লেভেন্তেকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।

স্প্যানিশ লা-লিগায় নিজেদের শেষ দুই ম্যাচে জয়ের দেখা পায়নি বিশ্বের অন্যতম সেরা ক্লাবটি। তাই ঘরের মাটিতে লেভেন্তের বিপক্ষে জেতার লক্ষ্যেই মাঠে নামে বার্সেলোনা। আর শুরুর পঞ্চম মিনিটেই মাথায় গোল পেয়ে বসে স্বাগতিকরা। স্পট কিক থেকে সফল গোলটি করেন মেম্পিস ডিপাই।

প্রতিপক্ষের ডি-বক্সে আক্রমণ ধরে রেখে প্রথমার্ধের ১৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। এ সময় দলীয় ডিফেন্ডার সার্জিনহো ডেস্টের দেওয়া পাশে লেভেন্তের জালে বল পাঠান ডি ইয়ং। এরপর প্রথমার্ধে আর কেনো গোল না হলে ২-০ ব্যবধানে লিড নিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের খেলায় আরও গতি বাড়ায় কোমানের শিষ্যরা। অন্যদিকে বার্সার আক্রমণ ঠেকাতেই ব্যস্ত থাকে লেভেন্তে। তবে একের পর এক আক্রমণের পরও তৃতীয় গোলের দেখা পাচ্ছিল না বার্সা। এভাবে কেটে যায় ম্যাচের নির্ধারিত ৮০ মিনিট।

পরের মিনিটেই বদলি খেয়োযাড় হিসেবে মাঠে নামেন আনসু ফাতি। মেসি পিএসজিতে যাওয়ার পর এই প্রথম দশ নম্বর জার্সি পড়ে বার্সার হয়ে কেউ খেলতে নামলেন। এরপর বেশ কয়েকটি গোলের সুযোগ পান ফাতি। কিন্তু কাজে লাগাতে পারছিলেন না। অবশেষে নির্ধারিত সময়ের শেষ মিনিটে দশ নম্বর জার্সিগায়ে গোলের দেখা পান এই উদীয়মান তারকা। আর ৩-০ গোল ব্যবধানে ম্যাচটি জিতে নেয় বার্সা।

এ জয়ের ফলে ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এসেছে বার্সেলোনা। আর সাত ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে অবস্থান করছে লেভেন্তে। এদিকে সাত ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :