৩০ সেকেন্ডে হাতে ৫০ পেন্সিল, গিনেজ বুকে ভৈরবের মনিরুল

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২১, ২২:৩৫

এক হাতের উপরে ৩০ সেকেন্ডের মধ্যে সর্বোচ্চ ৫০টি পেন্সিল রেখে গিনেজ ওয়ার্ল্ড বুকে নাম লেখাল কিশোরগঞ্জের ভৈরব উপজেলার মিরারচর গ্রামের কাতার প্রবাসী জহিরুল ইসলামের ছেলে মো. মনিরুল ইসলাম (২১)। এদিকে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড অর্জন করায় এলাকাবাসীর মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। মনিরুল পরিবারের এক ভাই এক বোনের মধ্যে বড়।

এই স্বীকৃতির বিষয়টি রবিবার বিকালে মনিরুল সাংবাদিকদের জানান।

ইউটিউব ও সামজিক যোগাযোগ মাধ্যমে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড বুক প্রতিযোগিতার বিষয়টি দেখে সেদিন থেকে বাবা-মা এবং বন্ধুদের উৎসাহে চর্চা শুরু করে। বারবার চেষ্টায় সফল হয়ে গত জুন মাসে ভিডিও পাঠিয়ে এই স্বীকৃতি অর্জন করেন মনিরুল। তিনি ময়মনসিংহ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।

প্রাথমিক শিক্ষা সমাপনী, জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা এবং মাধ্যমিক পরীক্ষায় ও এ প্লাস পেয়ে সুনাম অর্জন করেছিলেন মনির।

একই ক্যাটাগরিতে ৩০ সেকেন্ডে ৪০টি পেনসিল হাতের উপর রাখার রেকর্ড গড়েছিলেন ঢাকার মিরপুরের বাসিন্দা সিয়াম। তিনি পলিটেকনিক কলেজের শিক্ষার্থী এর আগে গিনেজ ওয়ার্ল্ড বুকে ইতালির নাগরিক সিলভা ৩০ সেকেন্ডে ৪২টি পেনসিল হাতের উপর রাখার কৃর্তি অর্জন করেন। তার এই রের্কড ব্রেক করে ৩০ সেকেন্ডে ৫০টি পেনসিল হাতের উপর রেখে মনিরুল ইসলাম গিনেজ ওয়ার্ল্ড বুকে নাম লেখান।

এ বিষয়ে এই প্রতিবেদকের সঙ্গে কথা বলেন গিনেজ বুক রের্কডধারী মনিরুল ইসলাম। তিনি জানান, ছোট বেলা থেকেই পড়াশুনার পাশাপাশি ইউটিউব ও সামাজিক যোগাযোগ গিনেজ বুকের মাধ্যমে পৃথিবীর বিভিন্ন রেকর্ড দেখে তার মনে ইচ্ছা জাগে- আমিও যদি তাদের মতো একটি রেকর্ড গড়তে পারতাম। পৃথিবীর বুকে নিজ দেশ বাংলাদেশের নামটা তুলে ধরতে পারতাম।

মনিরুল বলেন, ‘সেই প্রচেষ্টায় বিশ্বের অনেকগুলো রের্কড দেখি তাদের মধ্য আমি বেচে নিয়েছি ৩০ সেকেন্ডে সর্বোচ্চ পেনসিল হাতের উপর রাখার রেকর্ডটি। সেই রেকর্ডটি ব্রেক করার জন্য আমি দীর্ঘদিন প্রস্তুতি নেয়ার পর সেটি আমার আওতায় চলে আসে। তখন আমি রেকর্ডটি ব্রেক করার জন্য গিনেজ বুকে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করি। আবেদন করার দুই মাস পর গিনেজ বুক কর্তৃপক্ষ ইমেইলের মাধ্যমে জানান আমার আবেদনটি গ্রহণ করা হয়েছে।’

‘তাদের নির্দেশনামতে আমার রেকর্ডটির ভিডিও বার্তা পাঠানোর জন্য বলা হয়। তাদের নির্দেশনা অনুযায়ী ভিডিও বার্তা পাঠাই। তারা গত ২১ সেপ্টেম্বর ইমেইলের মাধ্যমে জানান আমার রেকর্ডটি সফল হয়েছে। আমি এখন এই ক্যাটাগরিতে রেকর্ড হোল্ডার। আগামী কয়েক মাসের মধ্য গিনেজ বুকের রের্কড ব্রেক করার স্বীকৃতিপত্র পাঠানো হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।’

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :