হোয়াটসঅ্যাপে হাই রেজুলেশনের ছবি-ভিডিও পাঠানো যাবে

প্রকাশ | ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৬

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস

ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ নিত্যনতুন ফিচার এনে তাকলাগিয়ে দিচ্ছে। আইওএস ও অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য নানা রকম ফিচার নিয়ে এসে অ্যাপটিকে সকলের কাছে আকর্ষণীয় করে তুলছে হোয়াটসঅ্যাপ। এবার জানা গেল, আরও একটি নতুন ফিচারের কথা। আপাতত পরীক্ষা নিরীক্ষার স্তরে থাকলেও দ্রুত তা নিয়ে আসা হবে ইউজারদের জন্য।

কী থাকছে নয়া ফিচারে? ‘ওয়েবিটাইনফো’ নামের এক ওয়েবসাইটের এক প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, এবার হাই রেজুলিউশনের ছবি ও ভিডিও পাঠানো সম্ভব হবে ওই ফিচারের সাহায্যে। আসলে হোয়াটসঅ্যাপ যে কোনও ছবি বা ভিডিও দ্রুত পাঠানোর সুবিধা করে দিতে কমপ্রেস করে দেয়। এতে দ্রুত সেই ফাইল পাঠানো সম্ভব হলেও ছবি বা ভিডিওর কোয়ালিটি খারাপ হয়ে যায়। বহু ইউজারের যা একান্তই নাপসন্দ। নতুন ফিচারের সাহায্যে সেই আক্ষেপ মেটানো সম্ভব হবে।

এবার থেকে ছবি বা ভিডিও পাঠানোর সময় ইউজাররা বেছে নিতে পারবেন ‘বেস্ট কোয়ালিটি’ ও ‘ডেটা সেভার’ মোডের মধ্যে যেটি তার পছন্দ। ফলে যাদের ডেটা বাঁচানোই মূল লক্ষ্য, তারা কমপ্রেস করা ফাইলই পাঠাতে পারবেন। আর যাদের প্রয়োজন ভালো রেজুলেশন, তারা সেভাবেই তা পাঠাতে পারবেন। ওই ওয়েবসাইটের দাবি, অ্যানড্রয়েড ও আইওএস, দুই ধরনের ইউজারদের জন্য শিগগিরি ফিচারটি নিয়ে আসা হবে।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এজেড)