বলেছেন বীরেন্দর শেবাগ

আইপিএলের পর পরিবর্তন আসবে ভারত স্কোয়াডে

প্রকাশ | ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৩:৪৭ | আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৫:১০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

প্রায় তিন সপ্তাহ আগেই স্কোয়াড ঘোষণা করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ১৬ দল। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির বেঁধে দেওয়া নিয়ম অনুযায়ী এবার মূল দলের পরিধি ১৫ সদস্যের। প্রত্যেক দল নিজের খরচে বাড়তি খেলোয়াড় রাখারও সুযোগ পাচ্ছে। এমনকি কোনো দল চাইলে তাদের স্কোয়াডেও পরিবর্তন আনতে পারবে। আগামী ১০ অক্টোবর শেষ হবে খেলোয়াড় বদলের মেয়াদ।

চুড়ান্ত করা স্কোয়াডে খেলোয়াড় পরিবর্তনের সেই সুযোগ কাজে লাগতে পারে বিরাট কোহলিদের। ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগ এমনটাই ইঙ্গিত করেছেন। তার মতে, আইপিএলে দুর্দান্ত পারফর্ম করা খেলোয়াড়দের কারণেই আসরটির পর হয়তো বদলে যেতে পারে ভারতের ১৫ সদস্যের মূল স্কোয়াড।

শেবাগের এমন ভাবনার মূলে রয়েছে গতকাল রাতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে যুবেন্দ্র চাহাল আর হার্শাল প্যাটেলের দুর্দান্ত বোলিং। চার ওভারে মাত্র ১১ রানে ৩ উইকেট নেওয়া চাহাল নেই ভারতের ঘোষিত স্কোয়াডে। নেই হ্যাটট্রিক করে ব্যাঙ্গালুরুকে নাটকীয় জয় এনে দেওয়া হার্শালও। তাদের এমন পারফর্মের কারণেই বদল আসতে পারে ভারতের স্কোয়াডে, এমনটি মনে করছেন শেবাগ।

আইপিএলের পর ভারত স্কোয়াডে পরিবর্তন করা প্রয়োজন হতে পারে বলে মনে করছেন সাবেক ভারতীয় ওপেনার শেবাগ।

গতকাল রোহিতদের হারিয়ে ৫৪ রানে ব্যাঙ্গালুরুরের জয়টা ভালই উপভোগ করেছেন সাবেক এই ব্যাটসম্যান। ম্যাচ শেষ হতেই জয়ের উত্তেজনা থাকতেই টুইট করে বসেন শেবাগ। সেখানে তিনি লেখেন, ‘হার্শাল প্যাটেল দুরন্ত। আর যুবেন্দ্র চাহাল দেখিয়েছে, কেন সে স্মার্ট ক্রিকেটার। অসাধারণ জয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ভারতকে কিন্তু বিশ্বকাপের চূড়ান্ত ১৫ এখনও পাল্টাতে হতে পারে।’

অবশ্য বিশ্বকাপের দল নিয়ে খুব একটা আলোচনা নেই ভারত দলে। ছিলো না চূড়ান্ত করা দলে কোনো চমক। তবে জায়গা হারিয়েছেন আইপিএলে দুর্দান্ত ফর্মে থাকা শিখর ধাওয়ান। স্কোয়াডে ঢুকতে পারেননি যুবেন্দ্র চাহালও। তাহলে কি সত্যিই স্কোয়াডে পরিবর্তন আনতে পারে ভারত? সময় যেহেতু ১০ অক্টোবর পর্যন্ত বেঁধে দেওয়া, তখন পর্যন্ত অপেক্ষা করা যেতেই পারে!

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এইচএন)