ইউএনও’র জন্মনিবন্ধনে ভুলের মাসুল সবার!

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮:২১

‘উপজেলা নির্বাহী অফিসারের নিজ জন্ম নিবন্ধনে সমস্যা থাকার কারণে জন্ম নিবন্ধন সংক্রান্ত সকল কার্যক্রম স্থগিত থাকবে। উক্ত সমস্যা সমাধান হলে পুনঃরায় কার্যক্রম শুরু করা হবে। আদেশক্রমে-কর্তৃপক্ষ।’ এমন একটি নোটিশ দেখা গেছে নোয়াখালীর কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে। যা ইতোমধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। বিষয়টি নিজেই স্বীকার করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তার।

সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের জন্মনিবন্ধন সংশোধনি কক্ষের সামনে গিয়ে এমন নোটিশ দেখতে পান বলে একাধিক ব্যক্তি অভিযোগ করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, পৌরসভার বাইরের লোকজনের জন্ম নিবন্ধন সংক্রান্ত ভুলগুলো সংশোধন ইউনিয়ন পরিষদের মাধ্যমে করা হয়। ইউনিয়ন পরিষদ থেকে যে ফরমটি দেওয়া হয় তাতে উপজেলা কার্যালয় থেকে একটি স্বাক্ষরের প্রয়োজন হয়। সপ্তাহে প্রতি সোমবার উপজেলা কার্যালয় থেকে এ কাজটি করা হয়। কিন্তু ২৭ সেপ্টেম্বর সোমবার সকাল থেকে নিবন্ধনে নামসহ বিভিন্ন তথ্যের ভুল সংশোধনের জন্য একাধিক ব্যক্তি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে নিবন্ধন সংশোধনি কক্ষের সামনে একটি নোটিশ দেখতে পান। এবিষয়ে অফিসে থাকা লোকজনের কাছে জানতে চাইলে তারা নোটিশে সব লেখা আছে বলে জানান।

এমন পরিস্থিতিতে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নিবন্ধন সংশোধন আগ্রহী অনেকেই আবেদন নিয়ে ফিরে গেছেন। এমন ঘটনাকে হয়রানি বলেও অভিযোগ করছেন অনেকে।

কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের নাজিম উদ্দিন নামের একজন বলেন, তার ছেলের জন্ম নিবন্ধন সনদে নামের বানান ভুল থাকার কারনে সোমবার সকালে তিনি নরোত্তমপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে যান। কিন্তু সেখানে গিয়ে জানতে পারেন উপজেলা নির্বাহী অফিসারের জন্মনিবন্ধনে ভুল থাকায় সকল কার্যক্রম স্থগিত আছে।

রাশেদ নামের একজন জানান, অফিসের একজন কর্মকর্তা ভুল সংশোধনের জন্য তাকে আগামী ২০ অক্টোবরের পরে যোগাযোগ করতে বলেন।

কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা আক্তার এর সাথে মোবাইলে যোগাযোগ করা হয়। বিষয়টি স্বীকার করে তিনি বলেন, আমার নিজের জন্ম নিবন্ধন সনদে ভুল রয়েছে, আমরাটা সংশোধন হলে তারপর থেকে জন্মনিবন্ধন সংশোধনের ফরমগুলো জমা নেওয়া হবে।

নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান জানান, বিষয়টি তিনি জানেন না। তবে এ সম্পর্কে খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৭ সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :