সাফ খেলতে পারবেন না এলিটা

প্রকাশ | ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:১১

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের প্রাথমিক দলে জায়গা পেলেও মূলপর্বে খেলার জন্য এএফসি এবং ফিফা কর্তৃক ছাড়পত্রের প্রয়োজন ছিল নাইজেরিয়ান বংশোদ্ভূত এলিটা কিংসের। কিন্তু  এএফসি এবং ফিফা থেকে ঘোষণা এসেছে ঠিকই কিন্তু সেটা এলিটা পক্ষে কথা বলছে না। তাকে ছাড়পত্র দেওয়ার হয়নি। ফলে সাফ টুর্নামেন্টের বাংলাদেশের জার্সিতে খেলতেও পারবেন না এলিটা।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ এলিটা কিংসের ছাড়পত্র না পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘এএফসি থেকে ইতিবাচক সাড়া পায়নি বাফুফে। এটা সময়সাপেক্ষ ব্যাপার। সাফ চ্যাম্পিয়নশিপের আগে ছাড়পত্র পাওয়ার সম্ভাবনা নেই।’

সাফ চ্যাম্পিয়নশিপের ১৩তম আসর অনুষ্ঠিত হবে মালদ্বীপে। এই প্রতিযোগিতা ১ অক্টোবর উদ্বোধন হওয়ার পর ফাইনাল ম্যাচের মাধ্যমে টুর্নামেন্ট শেষ হবে ১৬ অক্টোবর। আর দীর্ঘ ১২ বছরেরও বেশি সময় ধরে শিরোপা বঞ্চিত থাকা বাংলাদেশ দল জয়ের উদ্দেশ্যেই আগামীকাল দেশ ছাড়বে।

প্রসঙ্গত, এবারের সাফে টুর্নামেন্টে কোনো গ্রুপ পর্ব থাকছে না। পাঁচ দলের এ টুর্নামেন্টে সবাই সবার সঙ্গে একটি করে ম্যাচ খেলবে। এরপর পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল যাবে ফাইনালে। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। র‌্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কার চেয়ে এগিয়ে থাকা লাল-সবুজের দল জয় দিয়ে মিশন শুরু করতে আশাবাদী।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এমএম)