চিকিৎসা সরঞ্জামসহ কালোবাজারি চক্রের সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৮

রাজধানীর মিরপুর এলাকা থেকে বিপুল পরিমাণ চিকিৎসা সরঞ্জামাদিসহ কালোবাজারি চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব-৪। তার নাম কাওছার হামীদ মুন্না। এ সময় তার কাছ থেকে দুই হাজার ৪৩০টি পালস্ অক্সিমিটার, ১৮৬টি ইনফারেড থার্মোমিটার এবং নগদ দুই হাজার ৮৫০ টাকা উদ্ধার করা হয়।

সোমবার সন্ধ্যায় র‌্যাব-৪ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল রবিবার বিকাল চারটার দিকে র‌্যাব-৪ এর একটি দল মিরপুর এলাকায় অভিযান চালায়। অভিযানে নিম্নমানের দুই হাজার ৪৩০টি পালস্ অক্সিমিটার, ১৮৬টি ইনফারেড থার্মোমিটারসহ মো. কাওছার হামীদ মুন্না নামের এক কালোবাজারি চক্রের মূলহোতাকে আটক করা হয়।

আটক কাউছার তার নাম-ঠিকানা প্রকাশ করেন এবং এই ধরনের প্রতারণার কথা স্বীকার করেন। জিজ্ঞাসাবাদে তিনি র‌্যাবকে জানান, তিনি দীর্ঘদিন ধরে পূর্বপরিকল্পিতভাবে অধিক মুনাফা লাভের আশায় নিম্নমানের চিকিৎসা সরঞ্জামাদি প্রতারণার উদ্দেশে লোকজনের নিকট বিক্রি করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছেন।

ঘটনাস্থলে উপস্থিত সাক্ষীদের সামনে আটক কাউছারকে জিজ্ঞাসাবাদ এবং প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাইলে তিনি মালামালসংক্রান্তে বিনিয়োগ বোর্ডের অনুমোদন, ট্রেড লাইসেন্সে কী ধরনের ব্যবসার উল্লেখ, জয়েন স্টক এক্সচেঞ্জের অনুমোদন, মহাপরিচালক ওষুধ প্রশাসন অধিদপ্তরের এনওসি, মহাপরিচালক ওষুধ প্রশাসন অধিদপ্তরের রেজিস্ট্রেশনসংক্রান্ত কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তিনি জানান যে, করোনা পরবর্তী সময়ে স্কুল-কলেজ খুললে জব্দকৃত জাম্পার পালস্ আক্সিমিটার এবং মিডেক্স নন কন্ট্রাক্ট ইনফারেড থার্মোমিটারের ব্যাপক চাহিদা হবে বিধায় অধিক মুনাফা লাভের আশায় জব্দ করা মালামাল তার কাছে মজুদ রেখেছে বলে র‌্যাবের কাছে স্বীকার করেন।

পরবর্তী সময়ে জব্দকৃত মালামাল ওষুধ প্রশাসন অধিদপ্তরের একজন প্রতিনিধি পরীক্ষা করে দেখেন যে, ওই জাম্পার পালস্ আক্সিমিটার এবং মিডেক্স নন কন্ট্রাক্ট ইনফারেড থার্মোমিটারসমূহ সবার দেহে একই তাপমাত্রা প্রদর্শন করে। তিনি জানান, ওই জাম্পার পালস্ আক্সিমিটার এবং মিডেক্স নন কন্ট্রাক্ট ইনফারেড থার্মোমিটারগুলো নিম্নমানের, যা ব্যবহার যোগ্য নয়।

(ঢাকাটাইমস/২৭ সেপ্টেম্বর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

ডিজিটাল হুন্ডিতে ৪০০ কোটি টাকা পাচার, চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

ইউটিউবে জাল টাকা তৈরি শেখা, রাজমিস্ত্রি-জেলেকে নিয়ে গড়ে তোলা হয় চক্র

দুর্নীতি মামলায় মেজর মান্নান কারাগারে

ভুয়া নিয়োগপত্রে কোটি কোটি টাকা আত্মসাৎ

শিশু বিক্রির অর্ডার নিয়ে অপহরণ করতেন তারা

দুর্নীতির অভিযোগে রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা ​​​​

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২২ বছর ধরে তরমুজ ও ওষুধ বিক্রেতা, অতঃপর...

বিমানবন্দরে ডলার কারসাজি, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শিক্ষার্থীকে মারধর করে ছিনতাইয়ের অভিযোগ

ধানক্ষেতে বিদ্যুতের ফাঁদ পেতে ‘হত্যা’: তিন আসামি গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :