আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি, রূপগঞ্জে ১৪৪ ধারা

রূপগঞ্জ ( নারায়ণগঞ্জ) প্রতিনিধি
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২১, ২১:১৭

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে উপজেলার কায়েতপাড়ার পুরো ইউনিয়নে ৩০ ঘণ্টার জন্য সেখানে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

সোমবার সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ নুসরাত জাহান।

জারি করা আদেশপত্র থেকে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয় মাঠে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করেন কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ। ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সামসুল আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয় উপজেলা আওয়ামী লীগ নেতা, কায়েতপাড়া ইউনিয়ন ও রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলামকে।

কিন্ত একই দিনে একই স্থানে একই উপলক্ষে রূপগঞ্জের এমপি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর পক্ষের লোকজন হঠাৎ সেখানে আরেকটি অনুষ্ঠানের জন্য আবেদন করেন। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয় মন্ত্রী গাজী গোলাম দস্তগীর (বীর প্রতীক)কে। এই পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে আইনশৃঙ্খলা অবনতি হবার এবং সংঘাতের আশঙ্কা করে পুরো ইউনিয়নজুড়ে ৩০ ঘণ্টার জন্য ১৪৪ ধারা জারি করেন ইউএনও।

ইউএনও জানান তার উপড় অর্পিত ক্ষমতা ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ মতে তিনি এই আদেশ জারি করেছেন।

আদেশে বলা হয়, আগামী ৩০ ঘণ্টার জন্য সেই এলাকায় পাঁচজনের বেশি চলাচল, জটলা বাঁধা, মাইক, হর্ন বাজানো এবং যেকোন ধরনের সভা সমাবেশ অনুষ্ঠান সম্পূর্ণভাবে নিষিদ্ধ। আদেশ বাস্তবায়নে বর্তমানে এলাকায় মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য।

এ ব্যাপারে মুক্তিযোদ্ধা সামসুল আলম বলেন, জাতির পিতার আহ্বানে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে গিয়ে দেশ স্বাধীন করেছিলাম। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে সমৃদ্ধ দেশ গড়ার যুদ্ধে এই বয়সেও মাঠে কাজ করছি। আজ সেই মমতাময়ী নেত্রীর জন্মদিন ছিল। কিন্ত ভূমিদস্যু জাহেদ আলীর অপরাজনীতির কারণে সেই অনুষ্ঠান বানচাল করে দেয়া হলো। এখন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপেই আমরা ত্যাগী আওয়ামী লীগ কর্মীরা এই দূর্দশা থেকে মুক্তি পেতে পারি।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :