হায়দরাবাদকে ১৬৫ রানের টার্গেট দিল রাজস্থান

প্রকাশ | ২৭ সেপ্টেম্বর ২০২১, ২১:৪৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

দুবাইয়ে অনুষ্ঠিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করেছে মোস্তাফিজুর রহমানের রাজস্থান রয়্যালস। ফলে জিততে হলে হায়দরাবাদকে করতে হবে ১৬৫ রান।

সোমরাত রাতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সাঞ্জু স্যামসন। তবে ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি। প্রথম ওভারে ১১ রান তুললেও দ্বিতীয় ওভারে উইকেট মেডেন পায় হায়দরাবাদের পেসার ভুবনেশ্বর কুমার। এই ওভারে তিনি সাজঘরে ফেরান এভিন লুইসকে।

তবে দ্বিতীয় উইকেটে জুটিতে দুর্দান্ত খেলতে থাকেন ওপেনার জয়সওয়াল এবং অধিনায়ক সাঞ্জু স্যামসন। এ সময় মাত্র ৪৪ বল খেলে ৫৭ রানের জুটি গড়েন তারা। ২৩ বলে ৩৬ রান করে আউট হন জয়সওয়াল। পরের উইকেটে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি ইংলিশ ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোন। ৬ বলে খেলে ৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

চতুর্থ উইকেট জুটিতে মহীপাল লমরোরকে সঙ্গে নিয়ে ক্রিজে রীতিমতো ঝড় তুলেন স্যামসন। এ সময় দুজন মিলে ৫৫ বল খেলে তুলেন ৮৬ রান। ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করার পর ৮২ রানে আউট হন স্যামসন। মাত্র ৫৭ বলে খেলা তার ইনিংসটি সাতটি চার এবং তিনটি ছয়ে সাজানো। এদিকে রানের খাতা খুলতে পারেনি রায়ান পরাগ।

আর ২৮ বল খেলে ২৯ রানে অপরাজিত থাকেন লমরোর। এছাড়া কোনো রান না করেই ক্রিজে ছাড়েন রাহুল তিয়াতিয়া। 

এদিকে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন সিদ্ধার্ত কাউল। এছাড়াও একটি করে উইকেট নেন তিনজন বোলার।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এমএম)