লন্ডনে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীকে কালো পতাকা দেখিয়ে প্রতিবাদ

মতিয়ার চৌধুরী, লন্ডন
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২১, ২৩:০৫

লন্ডনে পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশীকে কালপতাকা দেখিয়েছে শত শত বিক্ষোভ কারী। রবিবার (২৬ সেপ্টেম্বর) লন্ডনের স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় তিনি যখন উত্তর লন্ডনের ৯৩ উইনিংটন রোডস্থ পাকিস্তান হাউজে কমিনিউটি নেতৃবৃন্দ ও লন্ডনে পাকিস্তান মিডিয়ার সঙ্গে মতবিনিময় করছিলেন।

এ সময় শত শত প্রতিবাদকারী নারী-পুরুষ ওই বাড়ির সামনে কালো পতাকা হাতে পাকিস্তান সরকারের সন্ত্রাস লালন, কাশ্মির ও বাল্টিস্থানে পাকিস্তান সরকার কর্তৃক অন্যায় ও অনিয়মের বিরুদ্ধে শ্লোগান দেয়।

প্রতিবাদকারীরা সরকারিভাবে জঙ্গিগোষ্ঠীগুলোকে দমন করতে পাকিস্তান সরকারের প্রতি আহ্বান জানান। জম্মু-কাশ্মির নেতা রাজা সাজ্জাদ খানের নেতৃত্বে প্রতিবাদকরীরা বলেন, ১৯৪৮ থেকে শুরু করে আজ পর্যন্ত সাড়ে পাঁচ লাখ কাশ্মিরী নাগরিককে হত্যা করেছে পাকিস্তানী সন্ত্রাসীরা।

শুধু কাশ্মির নয় বেলুচিস্তানের নিরীহ মানুষের উপর নিয়মিত অত্যাচার চালিয়ে যাচ্ছে পাকিস্থানি শাসকগোষ্ঠী।

বক্তারা সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধের দাবি জানিয়ে বলেন, পাকিস্তান সরকারের পৃষ্ঠপোষকতায় জঙ্গিরা শুধু পাকিস্তান নয়, আজ প্রতিবেশী দেশগুলো তথা সাউথ এশিয়ার জন্যে হুমকি হয়ে দাঁড়িয়েছে। বক্তারা এসব বন্ধে পাকিস্তান সরকারকে আহ্বান জানিয়েছেন।

লন্ডনস্থ পাকিস্তান হাইকমিশনের প্রটোকল অফিসার আসিফের কাছে জানতে চাইলে তিনি জানান সোমবার বিকালে মন্ত্রীর পাকিস্তান ফিরে যাওয়ার কথা রয়েছে।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :