শেখ হাসিনার জন্মদিনে যত আয়োজন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:১৯

নানা আয়োজনের মধ্য দিয়ে দেশজুড়ে পালিত হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। আওয়ামী লীগের পাশাপাশি অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে এ উপলক্ষে নেওয়া হয়েছে নানা কর্মসূচি।

কর্মসূচির মধ্যে মসজিদ-মন্দিরে প্রার্থনা, কেক কাটা, আলোচনা সভা রাখা হয়েছে।

১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। জন্মদিনে আওয়ামী লীগের পক্ষ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে এসব কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভা চলছে আওয়ামী লীগের আয়োজনে। এছাড়া জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে জোহরের নামাজের পর।

একইভাবে সন্ধ্যা সাড়ে ৬টায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহার (মেরুল বাড্ডা), মঙ্গলবার প্রথম প্রহরে (২৭ সেপ্টেম্বর দিবাগত রাত ১২.০১ মিনিট) খ্রিস্টান এসোসিয়েশন বাংলাদেশ (সিএবি), মিরপুর ব্যাপ্টিস চার্চ, সকাল ৬টায় তেজগাঁও জকমালা রাণীর গীর্জা এবং বিকাল ৫টায় ঢাকেশ্বরী মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে।

এসব কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। একই দিনে ঢাকাসহ সারাদেশে সকল সহযোগী সংগঠন আলোচনা সভা, দোয়া মাহফিল, বিশেষ প্রার্থনা ও আলোকচিত্র প্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচি পালন করবে।

জন্মদিনকে ঘিরে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করেছে ছাত্রলীগ। যুবলীগের পক্ষ থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় আলোচনায় অংশ নেয়া ছাড়াও সংগঠনের মহানগর শাখার (উত্তর ও দক্ষিণ) উদ্যোগে বিকালে দোয়া ও মিলাদ মাহফিল, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

দল, দলের সব সহযোগী সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং সংস্থাসমূহের সকল স্তরের নেতা-কর্মী, সমর্থক ও সর্বস্তরের জনগণকে কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনুরূপ কর্মসূচি পালন করার অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :