প্রধানমন্ত্রীর জন্মদিনে নাটোরে গণটিকাদান কার্যক্রম

প্রকাশ | ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৪:০১

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস

নাটোরে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে উৎসবমুখর পরিবেশে স্বাস্থ্যবিধি অনুসরণ করে বিশেষ গণটিকাদান কার্যক্রম শুরু হয়েছে। এই কার্যক্রমে জেলার ৫২টি ইউনিয়নে ৭৮ হাজার ব্যক্তিকে টিকা প্রদান করা হবে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় সদর উপজেলার দিঘাপতিয়া টিকাদান কেন্দ্রে এই কার্যক্রম পরিদর্শন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা খাতুন, নাটোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান ওমর শরীফ চৌহান, টিকা প্রদানকারী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের স্বাস্থ্য সহকারী, পরিবার কল্যাণ সহকারী এবং কেন্দ্রের স্বেচ্ছাসেবকের দায়িত্বে নিয়োজিত গ্রাম পুলিশ ও যুব রেড ক্রিসেন্ট কর্মীদের কার্যক্রম পর্যবেক্ষণ করেন।  

পরিদর্শনকারী প্রশাসন, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা এবং জনপ্রতিনিধি টিকা গ্রহণে আগন্তুকদের সঙ্গে কথা বলেন। তাঁরা কোভিড-১৯ স্বাস্থ্যবিধি অনুসরণ এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে সকলকে উদ্বুদ্ধ করেন।

জেলা প্রশাসক বলেন, সুষ্ঠুভাবে টিকাদান কার্যক্রম সম্পন্ন করতে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ছাড়াও সাতটি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার (ভূমি) টিকাদান কেন্দ্রসমূহে কার্যক্রম নিবিড়ভাবে  পর্যবেক্ষণ করছেন।

ইউপি চেয়ারম্যান জানান, টিকাদান কার্যক্রমে জনসাধারণকে অবহিত করতে এলাকায় মাইকিং করা হয়েছে। ওয়ার্ড মেম্বার, গ্রাম পুলিশরাও সহায়ক ভূমিকা পালন করেছেন।

সিভিল সার্জন কাজী মিজানুর রহমান জানান, জেলার ৫২টি ইউনিয়নে একযোগে টিকা দেওয়া হচ্ছে। প্রতিটি কেন্দ্রে প্রয়োজনীয় সংখ্যক বুথ থাকছে। প্রত্যেক কেন্দ্রে এক হাজার ৫০০ ব্যক্তি টিকা গ্রহণ করবেন। বয়স্ক ব্যক্তি, নারী এবং প্রতিবন্ধীদের টিকাদানে অগ্রাধিকার প্রদানের নির্দেশনা দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এসএ)