‘প্রান্তিক মানুষের ভরসার নাম শেখ হাসিনা’

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেছেন, ‘বাঙালির ইতিহাসে রবীন্দ্রনাথ এবং বঙ্গবন্ধু যেমন অপরিহার্য নামে পরিণত হয়েছে, শেখ হাসিনা তেমনি এ প্রজন্মের কাছে আবশ্যক অনুকরণীয় রাজনীতিক রূপে বিবেচিত। তার চিন্তার আধুনিকতা ও কর্মদক্ষতা এখন বিশ্বস্বীকৃত। বাঙালিকে নিষ্ঠার সঙ্গে ভালোবেসে তিনি মানুষের প্রাণে প্রাণে ঠাঁই করে নিয়েছেন। বাংলাদেশের প্রত্যন্ত প্রান্তিক মানুষের কাছে শেখ হাসিনা আজ এক আস্থা, বিশ্বাস ও ভরসার নাম।’

মঙ্গলবার রাজধানীর পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে হাসুমণির পাঠশালা আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ‘প্রসুন শ্রদ্ধা-শিল্পকর্ম প্রদর্শনী, গোলটেবিল আলোচনায়’ মূল প্রবন্ধ উপস্থাপনায় এসব কথা বলেন উপাচার্য।

ড. মশিউর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রীর অর্জন রাজনীতিক শেখ হাসিনার পরিসর দিয়ে পরিমাপ করা যথার্থ হবে না। তিনি ব্যক্তিগত এক গভীর কমিটমেন্ট ধারণ করেন নিজের মধ্যে। তাকে খুঁজতে হবে তার ভেতরকার অনন্যসব গুণাবলী দিয়ে। তিনি চ্যালেঞ্জ গ্রহণ করেন, মানুষকে ভালোবাসেন হৃদয় দিয়ে। আর তার বার্তা পৌঁছে দেন একদম জীর্ণ কুটিরে থাকা মানুষটির মধ্যে। এ কারণেই শেখ হাসিনা বিশ্বের কাছে বাঙালির মুক্তির দূত, তিনি শোষিতের গণতন্ত্র প্রতিষ্ঠার মন্ত্রে উজ্জ্বীবিত। বিশ্ব রাজনীতিকের তালিকায় তাঁর অবস্থান আজ সুদৃঢ় ও শক্ত ভীতে নির্মিত।’

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি। তিনি অনুষ্ঠানের শুরুতেই ‘প্রসুন শ্রদ্ধা-শিল্পকর্ম প্রদর্শনী’র উদ্বোধন করেন এবং শিল্পকর্মের গ্যালারি ঘুরে ঘুরে দেখেন। অনুষ্ঠান উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। তিনি তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে তার দর্শন বাস্তবজীবনে সবাইকে বাস্তবায়নের শপথ গ্রহণের আহ্বান জানান।

হাসুমনি’র পাঠশালার সভাপতি মারুফা আক্তার পপির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু। স্বাগত বক্তব্য দেন অধ্যাপক জুনায়েদ হালিম।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :