নোয়াখালীতে বৃক্ষরোপণ-চক্ষু শিবির

প্রকাশ | ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫০ | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫৪

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

আনন্দ র‌্যালি, ৭৫টি বৃক্ষরোপণ, চক্ষু শিবিরসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে নোয়াখালীতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত হয়েছে। মঙ্গলবার দিনব্যাপী এসব কর্মসূচির আয়োজন করেন নোয়াখালী পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খান সোহেল।

কর্মসূচির মধ্যে আরও ছিল বেলুন উড্ডয়ন, কেক কাটা, আলোচনা সভা ও দোয়া। এছাড়া পথশিশুসহ পৌর নাগরিকদের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।

কর্মসূচির শুরুতে নোয়াখালী জেলা শহর মাইজদীতে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। জেলা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে র‌্যালিটি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। পরে পৌর পার্কের বিভিন্ন স্থানে ফলজ, ওষধিসহ বিভিন্ন জাতের ৭৫টি গাছ লাগানো হয়। এরপর নোয়াখালী পৌর অডিটরিয়ামে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। দুপুরে পৌরসভা ভবনসহ শহরের পাঁচটি জায়গায় মধাহ্নভোজের আয়োজন করা হয়।

এ সময় মেয়র শহিদ উল্যাহ খান সোহেল ছাড়াও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মিয়া মোহাম্মদ শাহজাহান, দীপক চন্দ্র দাস, নাছির উদ্দিনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ ও বিশিষ্ট নাগরিকরা।

এদিকে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি কার্যালয়ে অডিটোরিয়ামে সদর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিনে দোয়া, আলোচনা সভা ও কেক কাটা হয়।

আলোচনা সভায় বক্তব্য দেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান শিহাব উদ্দিন শাহীন।

সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুস জাহের, জাকিউল ইসলাম দুলাল, নোয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন সেলিম, আন্ডারচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সাহাব উদ্দিনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভার আগে জননেত্রী শেখ হাসিনা এবং বঙ্গবন্ধু পরিবারের সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মাহফিল করা হয়। পরে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন করা হয়।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/কেএম)