এতিমদের মাঝে খাদ্য বিতরণ-বৃক্ষরোপণে র‌্যাব-৬

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২১, ২০:৩৮ | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২১, ২০:৩৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে উপলক্ষে খুলনা র‌্যাব ৬-এর উদ্যোগে বৃক্ষরোপণ এবং এতিম ও হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য বিতরণসহ বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। র‌্যাব-৬ এর সার্বিক ব্যবস্থাপনায় ব্যাটালিয়ন সদরসহ সব সিপিসিগুলো এতিম ও হতদরিদ্রদের মাঝে খুলনা, সাতক্ষীরা, যশোর এবং ঝিনাইদহসহ শীববাড়ী, সোনাডাঙ্গাসহ খুলনা মহানগরে জেলা সদরের বিভিন্ন স্থানে সর্বমোট ৪২০ প্যাকেট খাবার বিতরণ করা হয়।

র‌্যাব-৬ অধিনায়কের উপস্থিতিতে খাবার বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। পাশাপাশি প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে অধিনায়কের উপস্থিতিতে ব্যাটালিয়নের অভ্যন্তরে পাঁচটি ফলজ ও ওষুধি গাছ রোপণ করা হয়েছে। এছাড়াও অন্যান্য কোম্পানিগুলোর অভ্যন্তরে ১৫টি গাছসহ সর্বমোট ২০টি ফলজ ও ওষুধি গাছ রোপণ করা হয়েছে। এসময় কর্তব্যরত ছাড়া অন্যান্য সব অফিসার, ডিএডি এবং অন্যান্য পদবীর সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে বাদ জোহর ব্যাটালিয়ন সদরসহ সব সিপিসিগুলোর মসজিদে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত হয়। উক্ত দোয়া ও বিশেষ মোনাজাতে অফিসার, ডিএডি এবং অন্যান্য পদবীর সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমদ বলেন, করোনা পরিস্থিতিতে দুঃস্থ এতিম, হতদরিদ্র ও নিম্নআয়ের মানুষদের সহায়তার বিষয়ে সরকার আন্তরিক।

র‌্যাব অধিনায়ক বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সরকার সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছে। এ পরিস্থিতিতে অনেক দরিদ্র লোকের পক্ষে খাবার জোগাড় করা কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে। এ অবস্থায় তাদের খাদ্যসামগ্রী পৌঁছাতে কাজ করে চলছে র‌্যাব ফোর্সেস।

এছাড়া পরিবেশ পরিস্থিতি বিবেচনা ও প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে বলে জানান র‌্যাব অধিনায়ক।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :