ভোলায় ট্রলারডুবি: ২৬ ঘণ্টা পর ১৮ জেলে উদ্ধার

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২১, ২২:৫২ | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২১, ২২:২২
ফাইল ছবি

ভোলার চরফ্যাশন উপজেলায় সাগর মোহনায় ইলিশ শিকারে গিয়ে মাছ ধরার ট্রলার ডুবে নিখোঁজ হওয়ার ২৬ ঘন্টা পর মাঝিসহ ১৮ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে।

উদ্ধারকৃতরা হলেন- মহিউদ্দিন মাঝি, দুলাল, সাজাহান মুন্সি, আবদুল মুনাফ, মোসলেহ উদ্দিন, ওবায়দুল্লাহ, নুরনবী, হাবিবুল্লাহ মিঝি, আজাদ, রুবেল, আলমগীর, জাকির, সাজাহান, ফরিদ, বেলায়েত, জাহানপুরের বাসিন্দা জসিম ও দৌলাতখান উপজেলার মঞ্জু।

বুধবার সন্ধ্যায় ডুবে যাওয়া ট্রলারের মাঝি মহিউদ্দিনের ভাই খলিল উদ্দিন নিখোঁজ জেলেদের সন্ধানের বিষয়টি নিশ্চিত করেন। এর আগে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার ঢালচর সংলগ্ন ভাসানচরের পূর্বে পাশে সাগর মোহনায় এফবি মা জননী-২ নামের ট্রলার তলা ফেটে ডুবে যায়। ট্রলারটি উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের মাইনুদ্দিন মৎস্যঘাটের মহিউদ্দিন মাঝির।

গত শুক্রবার বিকেলে স্থানীয় জাহানপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ১৫ জন ও পাশ্ববর্তী জাহানপুর ইউনিয়নের ১জন এবং দৌলতখান উপজেলার ২জন জেলে নিয়ে সাগর মোহনায় মাছ শিকারে যায়।

জাহানপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মালেক মিয়া জানান, মঙ্গলবার বিকালে ট্রলারটির তলা ফেটে গেছে বলে মাঝি মহিউদ্দিন তাঁর ভাই খলিলকে ফোন করে জানান। পরে ভাসানচরের পূর্ব দিকে মেঘনায় একটি ট্রলার নিয়ে তাদেরকে উদ্ধারের জন্য বলেন। খবর পেয়ে বৃষ্টি ও ঝড়োবাতাসের মধ্যে দুটি ট্রলার নিয়ে বুধবার জেলেদের উদ্ধার করতে মাছঘাট থেকে ছেড়ে যায়।

ডুবে যাওয়া ট্রলারের মাঝি মহিউদ্দিনের ভাই খলিল জানান, আমার ভাই মহিউদ্দিন মাঝিসহ নিখোঁজ ১৮ জেলের সন্ধান পাওয়া গেছে তারা সুস্থ আছেন। তাদের সঙ্গে আমার কথা হয়েছে। তবে ট্রলারটির এখনও সন্ধান পাওয়া যায়নি।

হাজারীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান সেলিম হাওলাদার জানান, নিখোঁজ ১৮ জেলেকে ঢালচরের একটি ট্রলার উদ্ধার করেছে বলে জেনেছি। তবে ট্রলারটি পাওয়া যায়নি।

শশীভূষণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, নিখোঁজ জেলেদের উদ্ধারে স্থানীয় জেলে ও থানা পুলিশ নদীতে গেছে।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

বগুড়ায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

পা দিয়ে ছবি এঁকে দ্বিতীয় স্থান অর্জন মোনায়েমের

‘মান ঠিক রেখে প্রকল্প শেষ করতে কাজ করছে পানিসম্পদ মন্ত্রণালয়’

খালেদার মুক্তির দাবিতে বিএনপির ময়মনসিংহ বিভাগীয় সমাবেশ

‍কুমিল্লায় কাউন্সিলর হত্যা মামলার আসামি রকিকে নির্দোষ দাবি পরিবারের

লক্ষ্মীপুর প্রেসক্লাবের টাকা আত্মসাৎ: তিন নেতার বিরুদ্ধে মামলা

বিজয় দিবস উদযাপন উপলক্ষে কিশোরগঞ্জে প্রস্তুতি সভা

রূপপর পরমাণু কেন্দ্রের দ্বিতীয় ইউনিটে বসলো পোলার ক্রেন ব্রিজ

ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতার মামলায় আসামি ৭০০

যশোর শিক্ষাবোর্ডে চেক জালিয়াতিতে জড়িতদের গ্রেপ্তারে আলটিমেটাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :