খানাখন্দে ভরা পিরোজপুরের কয়েকটি আঞ্চলিক সড়ক

ফয়সাল হাসান, পিরোজপুর
| আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২১, ১৫:০৩ | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২১, ১৪:৩৮

পিরোজপুরের নেছারাবাদ উপজেলার স্বরূপকাঠি পৌরসভার কয়েকটি আঞ্চলিক সড়কের বেহাল দশা। খানাখন্দে একাকার হয়ে গেছে রাস্তাগুলো। সামান্য বৃষ্টি হলেই হেঁটে চলাচলের অবস্থা থাকে না রাস্তাগুলোর। এতে এসব সড়কে চলাচলকারী পথচারী ও যানবাহনগুলোর ভোগান্তি চরমে উঠেছে।

যদিও পৌরসভা কর্তৃপক্ষ বেশ কিছু সড়কের কাজ করেছে। তবে তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল বলে জানায় স্থানীয়রা।

বেহাল দশার সড়কগুলো হলো- পৌরসভার সামনের রাস্তা, ভুঁইঁয়াবাড়ি স্ট্যান্ড সড়ক, ৭ নম্বর ওয়ার্ডের থানা সড়ক, ৩ নম্বর ওয়ার্ডের মাটিয়া মসজিদের ভেতর রাস্তা থেকে আমির হাজী বাড়ি সড়ক। এসব সড়ক দ্রুত মেরামত করা প্রয়োজন বলে জানান স্থানীয়রা।

বিশেষ করে থানা সড়ক, ভুঁইয়াবাড়ি স্ট্যান্ড সড়কে হেঁটেও চলাচল করা যায় না। এসব রাস্তায় বৃষ্টির পানি ও খানাখন্দ জমে থাকছে। ওইসব রাস্তা দিয়ে যানবাহনে চললে ঝাঁকুনিতে সুস্থ মানুষও অসুস্থ হওয়ার উপক্রম ।

নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোশারেফ হোসেন জানান, পৌসরভার ভেতরের রাস্তাগুলো একটু ভেঙে গেছে। কোনো কোনো জায়গায় বৃষ্টির পানি ও জোয়ারের পানি উঠে মানুষের একটু সমস্যা হচ্ছে। তবে ওইসব রাস্তাগুলোর একটি সড়ক বিভাগের। তাই এ ব্যাপারে সড়ক বিভাগে কথা বলেছি। দ্রুত টেন্ডারের মাধ্যমে কাজ করা হবে। আর এছাড়া পৌরসভার ভেতরের যেসব রাস্তা আছে সবগুলোর রক্ষণাবেক্ষণের দায়িত্ব পৌরসভার। এ ব্যাপারেও মেয়রের সঙ্গে কথা বলেছি।

এ বিষয়ে স্বরূপকাঠি পৌর মেয়র গোলাম কবির বলেন, সড়কগুলো সওজের। এগুলো মেরামতের জন্য বার বার আমি নিজেও সড়ক বিভাগে তাগিদ দিয়ে যাচ্ছি। এমনকি এ ব্যাপারে আমি জেলা সমন্বয় সভায় কথাও বলেছি।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :