গাজীপুরে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি, গ্রেপ্তার ৭

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৭

গাজীপুরে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতদলের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ, শাহবাগ ও পল্টন এলাকায় বুধবার রাতে অভিযান চালিয়ে গাজীপুর মেট্রোপলিটন ডিবি পুলিশ (গোয়েন্দা বিভাগ) তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলেন- ঝালকাঠি জেলার নলছিটি থানার আমতলী কাটাখালী এলাকার আসাদুজ্জামান পলাশ (৪০), পিরোজপুর জেলার মঠবাড়ীয়া থানার চালিতা বুনিয়া এলাকার অলিউর রহমান (৪২), বরিশাল জেলার বাকেরগঞ্জ থানার সাংমহেশপুর এলাকার আ. হাকিম (৪৩), একই জেলা ও থানার পাত্রী শিবপুর এলাকার কামরুল ইসলাম (৩৬), ঢাকার যাত্রাবাড়ী থানার কাজীরবাগ মিয়াজান লেন এলাকার রিপন আহাম্মেদ রবিন (৪১), পটুয়াখালী জেলার কলাপাড়া থানার পাটুয়া এলাকার মহোন চৌকিদার (৫০), লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার দত্তপাড়া এলাকার বাচ্চু মিয়া (৪৫)। তারা ঢাকা এবং গাজীপুর মহানগরীর বিভিন্ন এলাকায় বাসা ভাড়া থেকে ডিবি পুলিশ পরিচয় ডাকাতি করতেন।

গ্রেপ্তারদের কাছ থেকে লুন্ঠিত তিন ভরি তিন আনা স্বর্ণ, ১১ ভরি সাত আনা রুপা, একটি ওয়াকিটকি, এক জোড়া হ্যান্ডকাফ, দুটি ডিবির জ্যাকেট, নগদ ১০ হাজার টাকা, সাতটি মোবাইল ফোন এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি হায়েস গাড়ি উদ্ধার করা হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিবি) মোহাম্মদ নূরে আলম জানান, টঙ্গী পূর্ব থানার কাজীবাড়ী এলাকার রিয়ামনি জুয়েলার্সের কর্মচারী আমির হোসেন (২২) এবং মালিকের মামাতো ভাই আবু কালাম (১৪) প্রতিদিনের মত গত ১৯ সেপ্টেম্বর রাত পৌণে ১১টার দিকে দোকান বন্ধ করে বাসায় ফিরছিল। পথে স্থানীয় উত্তোলন স্কুলের সামনে পৌঁছলে একটি সাদা রঙের হাইয়েস গাড়ি তাদের পথরোধ করে। এসময় ৬/৭ জন অজ্ঞাত পরিচয় ডিবি পোশাক পরা লোক চেক করার কথা বলে আমির হোসেন এবং আবু কালামকে তাদের গাড়িতে উঠায়। পরে গাড়ির মধ্যে আমির এবং কালামকে মারধরে আহত করে তাদের সাথে থাকা ১৪ ভরি সাত আনা স্বর্ণ ও ১০৭ ভরি রুপার অলঙ্কার (যার মূল্য ১১ লাখ টাকা) ছিনিয়ে নিয়ে গাজীপুর মহানগরীর কোনাবাড়ী মৌচাক এলাকায় রাস্তার পাশে ফেলে দেয়। এ ঘটনায় দোকান মালিক স্বর্ণ ব্যবসায়ী ইয়াছিন বাদী হয়ে গত ১৯ সেপ্টেম্বর টঙ্গী পূর্ব থানায় একটি মামলা করেন। পরে গত ২৮ সেপ্টেম্বর মামলাটি ডিবি কাছে হস্তান্তর করা হলে তথ্য প্রযুক্তি ব্যবহার করে গত বুধবার রাতে ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সাত ডাকাতকে গ্রেপ্তার করা হয়।

এ ডাকাত চক্রটির বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :