এবার মুশফিককে নিয়ে তৈরি হলো ক্রিকেট গেমস

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২১, ২২:৩৭

ক্রিকেটপ্রিয় দেশগুলোতে বিনোদনের অন্যতম একটি মাধ্যম অনলাইন কিংবা অফলাইনে খেলা ক্রিকেট গেমস। শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, ম্যাথু হেইডেনসহ বিশ্বের অনেক তারকা ক্রিকেটারদের নিয়ে আছে এমন গেমস। সেই ধারাবাহিকতায় এবার বাংলাদেশের ক্রিকেটার মুশফিকুর রহিমকে নিয়েও তৈরি হলো ‘হাউজ্যাট- মুশি দ্য ডিপেন্ডেবল’ নামে একটি গেমস।

শুক্রবার এই গেমসটির উদ্বোধন করা হয়। গেমিং অ্যাপটির উদ্বোধনে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং মুশফিকুর রহিমের পাশাপাশি ছিলেন বাংলাদেশ ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট আমিনুল হাকিম।

হাউজ্যাট গেমিং অ্যাপে নিজের অ্যাভাটারে ব্যাট হাতে মাঠে নামবেন মুশফিক, খেলবেন ভার্চুয়াল ময়দানে। গেমটিতে লোগো থেকে জার্সি, মাঠ থেকে ড্রেসিংরুম; সবখানেই পাওয়া যাবে হুবহু বাস্তব মুশফিকের উপস্থিতি। গেমসটি নির্মাণ করেছে কেপিসি ও টারটেল। আটজন প্রোগ্রামার দিয়ে তৈরি এ গেমিং অ্যাপটির সঙ্গে যুক্ত আছেন মুশফিক নিজেও।

নির্মাতাদের দাবি, যিনি গেমসটি ডাউনলোড করবেন, তিনি ভার্চুয়াল মাঠে নিজেই হয়ে উঠবেন মুশফিকুর রহিম। টাইম ক্রিকেটের সঙ্গে মিল রেখেই ভার্চুয়াল জগতের জন্য তৈরি এই গেমসটি খেলা যাবে অনলাইন-অফলাইন দুই মাধ্যমেই।

গেমিং অ্যাপটির উদ্বোধন করে মুশফিকুর রহিম বলেছেন, ‘আমার নামে যখন একটা গেইম শুরু হলো তখন আমি খুব এক্সাইটেড ছিলাম। আমার মনে হচ্ছে এই গেমের মাধ্যমে বাংলাদেশের নতুন একটা যুগের সূচনা হচ্ছে। আমি সেই আশাই করছি।

এই গেম নিয়ে উচ্ছ্বসিত আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, ‘আমি খুবই খুশি বাংলাদেশে এতো সুন্দর গেমস তৈরি করা হয়েছে। আমি আসলে কল্পনাও করিনি এই গেমসটা এতো চমৎকারভাবে ডিজাইন করা হয়েছে। মুশফিকুর রহিম বিশ্বে বাংলাদেশকে সম্মানিত করবে, বাংলাদেশকে চ্যাম্পিয়ন করবে।’

এই গেমস থেকে প্রাপ্ত অর্থের দুই শতাংশ মুশফিক ফাউন্ডেশনে যাবে।

ঢাকাটাইমস/০১অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

গেমস বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা