শারীরিক প্রতিবন্ধী দুই ভাই-বোনকে হুইলচেয়ার দিলেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক, ঠাকুরগাঁও
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২১, ০০:৫৮

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার অসহায় শারীরিক প্রতিবন্ধী দুই ভাই-বোনকে হুইলচেয়ার দিলেন রাণীশংকৈল ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ।

শনিবার বিকালে সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা নিজে প্রতিবন্ধীদের বাসায় গিয়ে ভাই দুলাল হোসেন (২৬) ও মনোয়ারা বেগম (৩২)কে দুটি হুইলচেয়ার দেন।

এ সময় উপস্থিত ছিলেন- সহকারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা জাহিরুল ইসলাম। তারা রানীশংকৈল উপজেলার লেহেম্বা ইউনিয়নের পদমপুর গ্রামের মৃত মজিবর রহমানের সন্তান।

জানা গেছে, চলাফেরায় একেবারে অক্ষম শারীরিক প্রতিবন্ধী দুলাল ও মনোয়ারা বেগম দীর্ঘদিন যাবত অসুস্থ। তাদের বাবা বেঁচে নেই। বড় ভাইয়ের সংসারে তাদের থাকতে হয়। বিধবা মা অসহায় দুই প্রতিবন্ধী সন্তানকে নিয়ে চরম কষ্টে দিন পার করছেন। হুইলচেয়ার কেনার মতো তাদের কোন আর্থিক সঙ্গতি নেই।

শারীরিক প্রতিবন্ধী দুলাল কয়েকদিন পূর্বে ইউএনও স্টিভ কবিরের সঙ্গে দেখা করে তাদের অসায়ত্বের কথা জানালে ইউএনও তাদের জন্য দুটি হুইল চেয়ার সংগ্রহ করেন। পরে চেয়ার দুটি সহকারী কমিশনার (ভূমি)’র মাধ্যমে তাদের বাড়িতে পৌঁছে দেন।

চলাচলে অক্ষম ২ ভাই বোন হুইলচেয়ার পেয়ে ইউএনও'র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা বলেন, শারীরিক প্রতিবন্ধী দুলাল ইউএনও স্যারের সাথে কথা বলে তাদের অক্ষমতার কথা প্রকাশ করলে তিনি তাদের জন্য দুটি হুইলচেয়ার কিনে আনেন। আমি স্যারের পক্ষ থেকে চেয়ার দুটি তাদের বাড়িতে পৌছে দিই। প্রতিবন্ধী ওই দুই ভাই বোন এখন হুইলচেয়ারের মাধ্যমে বাড়িসহ আশপাশে চলাফেরা করতে পারবে।

(ঢাকাটাইম/৩অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :