পরীক্ষিত নেতাকর্মীরাই দলীয় মনোনয়ন পাবেন: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২১, ২০:১৪

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষ্টিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা জাতির পিতা বঙ্গবন্ধুর নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নৌকা অত্যন্ত গৌরবের, নৌকা বাংলাদেশের স্বাধীনতার প্রতীক। নৌকা প্রতীক পেতে হলে প্রার্থীকে দলের আদর্শের প্রতি অনুগত, কঠোর নৈতিক শক্তির অধিকারী, ত্যাগী ও দীর্ঘদিনের পরীক্ষিত নেতাকর্মী হতে হবে। কেউ হঠাৎ করে দলে এসেই নৌকার মনোনয়ন পাবেন না।

রবিবার দুপুরে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, একজন প্রার্থীর জনপ্রিয়তা, তৃণমূলের সিদ্ধান্তসহ নানা দিক বিবেচনা করে দলীয় প্রার্থী মনোনীত করা হবে। তারপরও যদি কেউ ব্যক্তি স্বার্থে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী বা স্বতন্ত্র প্রার্থী হলে তাকে কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে।

স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী আরও বলেন, তৃণমূলের কর্মীবাহিনী ও তাদের ঐক্যই দলের সবচেয়ে বড় শক্তি। দলের গঠনতন্ত্র ও আইন মেনে শৃঙ্খলা ও ঐক্য বজায় রাখতে হবে। মনে রাখতে হবে, ধর্মান্ধ ও অপশক্তির বিরুদ্ধে এখনও আওয়ামী লীগকে আন্দোলন করতে হচ্ছে। এখনও তারা আওয়ামী লীগের নেতাকর্মী, প্রগতিশীল আন্দোলনের মানুষ, বুদ্ধিজীবী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদেরকে হত্যা করে। নিজেদের মধ্যে ঐক্য ধরে না রাখতে পারলে তাদের বিরুদ্ধে টিকে থাকা যাবে না। স্বাধীনতাবিরোধী শক্তি, রাজাকার-আলবদর ও ধর্মান্ধরা আবার দেশ দখল করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তাদের সম্পর্কে সব সময় সজাগ-সতর্ক থাকতে হবে।

মতবিনিময় সভায় ধনবাড়ী উপজেলার বিভিন্ন ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকরা বক্তব্য রাখেন। এ সময় ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর ফারুক আহমাদ, পৌর আওয়ামী লীগের সভাপতি সাখাওয়াত হোসেন প্রমুখসহ আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৩অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :