নোয়াখালীতে রিকশা-ভ্যানচালক পরিষদের চার দফা দাবি

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২১, ১৯:৫২

চার দফা দাবিতে নোয়াখালীতে রিকশা, ভ্যান, ব্যটারিচালিত অটোরিকশা, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ মানববন্ধন করেছে। এসময় তারা সবগুলো রিকশা বন্ধ রেখে জড়ো হয়ে প্রতিবাদ করেন। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে এক ঘণ্টারও বেশি সময় ধরে এ মানববন্ধন ও সমাবেশ চলে।

সমাবেশ ও মানববন্ধনে সারাদেশে ব্যটারিচালিত অটোরিকশা ও ভ্যান চলাচল বন্ধে সরকারের অযৌক্তিক ও গণবিরোধী সিদ্ধান্ত দাবি করে তা প্রত্যাহারের অনুরোধ করেন। ৫০ লাখ মানুষের আত্মকর্মসংস্থান ও আড়াই কোটি মানুষের জীবন জীবিকা রক্ষার দাবি জানান তারা।

একইসঙ্গে ব্যাটারিচালিত রিকশাকে আধুনিক ও নিরাপদ করার স্বার্থে প্রকৌশলী, পরিবহন বিশেষজ্ঞ, বিআরটিএ কর্তৃপক্ষ ও অভিজ্ঞ মেকানিক সমন্বয়ে কমিটি গঠন ও রিকশা নকশা কাঠামো, সিট ও ব্রেকের দুর্বলতা দূর, নীতিমালা প্রণয়ন করে ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স দেয়াসহ বিভিন্ন দাবি তুলে ধরা হয়।

পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন রিকশা, ভ্যান, ব্যাটারিচালিত রিকশা, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আবদুর রাজ্জাক, বাসদ (খালেকুজ্জামান) জেলা কমিটির আহ্বায়ক খায়ের ইমতিয়াজ মাসুদ দাউদ, পরিষদের জেলা আহ্বায়ক বেলাল হোসেন, সদস্য সচিব আবদুল লতিফ, দপ্তর সম্পাদক মাহফুজুল্লাহ গালিবসহ অনেকে।

(ঢাকাটাইমস/৪অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :