শরীয়তপুরে যুবলীগের সভা ঘিরে সংঘর্ষ, আহত ১০

প্রকাশ | ০৫ অক্টোবর ২০২১, ১৬:১৮

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

শরীয়তপুরের জেলা যুবলীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকালে পালং বাজার এলাকায় দফায় দফায় ককটেল বিস্ফোরণ ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে ২১টি ফাঁকা গুলি করে পুলিশ।

সংঘর্ষে প্রায় ১০জন আহত হয়ে শরীয়তপুর সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এছাড়া সভাকে কেন্দ্রে করে সদর হাসপাতালের সামনে, রাজগঞ্জ ব্রিজ, চৌরঙ্গীর মোড় ও পুলিশ বক্স এলাকাসহ সদর উপজেলার বিভিন্ন স্থানে পৃথক সংঘর্ষের ঘটানা ঘটেছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করে বিভিন্ন স্থানে চেকপোস্ট বসানো হয়েছে।

শরীয়তপুর অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান জানান, পালং বাজার এলাকায় নেতাকর্মীদের মধ্যে দুইটি গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ২১টি সটগানের ফাঁকা গুলি ছোঁড়ে পুলিশ। যুবলীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

এদিকে শরীয়তপুর জেলা আওয়ামী যুবলীগ কার্যকরী কমিটির দীর্ঘ ১৬ বছর পর নতুন কমিটি গঠনের লক্ষে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার দুপুরে জেলা আওয়ামী লীগের পার্টি অফিসে জেলা যুবলীগের বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য খালেদ শওকত আলী।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল। অন্যদের মধ্যে বক্তব্য দেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. মো. হেলাল উদ্দিন আহমেদ ও ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক রাসেল চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা যুবলীগের সভাপতি জাহাংগীর মৃধা। সঞ্চালক ছিলেন সাধারণ সম্পাদক নুহুন মাদবর। এ ছাড়াও সভায় কেন্দ্রীয় কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

২০০৫ সালে শরীয়তপুর জেলা যুবলীগের সম্মেলন করা হয়েছিল। দীর্ঘ ১৬ বছরেও আর নতুন কমিটি করা হয়নি। তাই সংগঠনকে গতিশীল করতে মঙ্গলবার জেলা যুবলীগের বর্ধিত সভার আয়োজন করা হয়।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/কেএম)