গোপালগঞ্জে ক্যারিয়ার গঠনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক সেমিনার

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২১, ১৮:১০

গোপালগঞ্জে ক্যারিয়ার গঠনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

এসময় ক্যারিয়ার গঠনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির গুরুত্ব নিয়ে আলোচনা সভায় অংশ নেন- ইসফট ফাউন্ডারের সিইও আরিফুল হাসান অপু, সলুশন আর্কিটেক্ট মাহাদে উজ জামান।

সেমিনারে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শেখ মোহাম্মদ রুহুল আমিন, অতিরিক্ত জেলা প্রশাসক ইলিয়াছুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইকবাল হোসেন, নির্বাহী ম্যজিস্ট্রেট মামুন খান। এছাড়া আলোচনা সভায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

সভায় বক্তারা বলেন, ক্যারিয়ার পরিকল্পনায় বাস্তবতাকে প্রাধান্য দেওয়াই বুদ্ধিমানের কাজ। তথ্য যোগাযোগ প্রযুক্তি বা আইসিটি শিক্ষা ক্যারিয়ার গঠনে নানাভাবে সহায়ক হতে পারে। প্রযুক্তি বিষয়ে জ্ঞান ও দক্ষতা চাকরি প্রত্যাশী একজন প্রার্থীর ক্ষেত্রে বর্তমান সময়ে বিশেষ যোগ্যতা হিসেবে বিবেচনা করা হয় । তথ্য প্রযুক্তিতে দক্ষ যে কোন কর্মী অথবা প্রযুক্তিভিত্তিক যে কোন প্রতিষ্ঠান সফল হওয়া ও এগিয়ে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে।

তথ্য প্রযুক্তি বিষয়ে জ্ঞান থাকতে হবে। কম্পিউটার, ইন্টারনেট, ইমেইল, মোবাইল, প্রোগ্রামিং প্রভৃতি ক্ষেত্রে জ্ঞান থাকলে এই রিলেটেড চাকরি যেমন, কম্পিউটার অপারেটর, প্রোগ্রামার, হার্ডওয়্যার ও সফটওয়্যার ইঞ্জিনিয়ার, নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর, আইটি বিশেষজ্ঞ, আইটি এক্সিকিউটিভ প্রভৃতি বিষয়ে চাকরি পাওয়া অনেকটা সহজ হয়।

বাংলাদেশে পড়াশোনা করে বিশ্বের নামকরা সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট, গুগল, ফেসবুক প্রভৃতি কোম্পানিতে কাজ করার সুযোগ সৃষ্টি হয়েছে। তথ্য প্রযুক্তি বিষয়ে জ্ঞান থাকা একজন দক্ষ প্রার্থীই কেবল এসব প্রতিষ্ঠানে জব পেতে পারে।

অতএব ভালোভাবে প্রযুক্তি বিষয়ে জ্ঞান অর্জন করতে পারলে আপনার ক্যারিয়ার অবশ্যই ভালো কাটবে।

(ঢাকাটাইমস/৬অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :